সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রীর কার্যালয়ে অভিযানে দেড় কোটি টাকা জব্দ

উদ্ধার অভিযান
উদ্ধার অভিযান  © সংগৃহীত

বনানীতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের (বিপু) মালিকানাধীন ‘প্রিয়প্রাঙ্গণ’ ভবনে অভিযানে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মঙ্গলবার (২০ আগস্ট) রাতভর অভিযানে এগুলো উদ্ধার করা হয়। 

জানা গেছে,যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুজন সমন্বয়ক ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের উপস্থিতিতে এও ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মঙ্গলবার মধ্যরাতে প্রিয়প্রাঙ্গণে অভিযান শুরু করা হয়। অভিযান শেষ হয় আজ বুধবার ভোরের দিকে। এ সময় ভবনটি ঘিরে রাখেন সেনাবাহিনী, বনানী থানার পুলিশ ও র‌্যাব সদস্যরা। অভিযানের সময় নসরুল হামিদ অফিসে ছিলেন না।

অভিযানে প্রিয়প্রাঙ্গণ ভবনের দ্বিতীয় তলায় হামিদ গ্রুপের কার্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসের কক্ষে বড় ভল্টের পাশের টেবিলের ড্রয়ার থেকে ৩ লাখ ৮ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। এর বাঁয়ে থাকা আরেকটি কক্ষের দুটি ড্রয়ার থেকে ৩ লাখ ৯৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। এরপর ষষ্ঠতলায় অবস্থিত হামিদ গ্রুপের কার্যালয় থেকে ২০ লাখ ৯৩ হাজার টাকা জব্দ করা হয়।

এ ছাড়া ওই অফিস থেকে ৫০ পাউন্ডের চারটি নোট যার একটি ছেঁড়া, তুরস্কের মুদ্রা ২০০ লিরার একটি নোট, ১০০ লিরার দুটি, ৫০ লিরার একটি, ২০ লিরার একটি ও ১০ লিরার চারটি নোট পাওয়া গেছে। সর্বমোট ৫১০ লিরা জব্দ করা হয়। ভবনটি থেকে দেশি–বিদেশি মোট ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়।

রুল হক নুর অভিযোগ করেন, ছাত্র-জনতার আন্দোলন দমাতে বিপুলসংখ্যক অর্থায়ন এ ভবনটি থেকেই যায়। এ ঘটনার তথ্য ও প্রমাণ জোগাড় করতেই অভিযান চালানো হয়েছে ভবনের ফ্লোরগুলোতে।

এ বিষয়ে বনানী থানার পরিদর্শক (অপারেশনস) মো. ইসরাফিল আজ সন্ধ্যায় বলেন, প্রিয়প্রাঙ্গণ ভবন থেকে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা জব্দ করার ঘটনায় বনানী থানায় মামলার প্রক্রিয়া চলছে।


সর্বশেষ সংবাদ