ফাঁস করা প্রশ্নে নিয়োগ পরীক্ষা দেওয়া চাকরিপ্রার্থীদের তালিকা হচ্ছে

নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ১৭ জন
নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ১৭ জন  © সংগৃহীত

ফাঁস করা প্রশ্নে রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ পরীক্ষা দেওয়া চাকরিপ্রার্থীদের তালিকা করা হচ্ছে। শতাধিক চাকরিপ্রার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিলেন। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) তদন্তসংশ্লিষ্ট সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

এ পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ১৭ জন সাবেক ও বর্তমান কর্মকর্তা-কর্মচারী ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন। তাদের মধ্যে উপপরিচালক জাহাঙ্গীর আলম, আবু জাফর, সহকারী পরিচালক এস এম আলমগীর কবির, ডেসপাচ রাইডার খলিলুর রহমান, অফিস সহায়ক সাজেদুল ইসলাম, সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী, সাবেক সৈনিক নোমান সিদ্দিকীও রয়েছেন।

তাদের গ্রেপ্তারের পরই বেরিয়ে আসে শুধু রেলওয়ে নয়, দেড় যুগের বেশি সময় বিসিএসসহ নন-ক্যাডারের অন্তত ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছে চক্রটি। পল্টন থানায় তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্তসংশ্লিষ্ট সিআইডির একাধিক কর্মকর্তা বলেছেন, প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে। যাঁরা ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দিয়েছেন, তাঁদের বিষয়ে তথ্য সংগ্রহ চলছে।

আরো পড়ুন: সচিবালয়ের বড় কর্তা পরিচয় দিতেন প্রশ্নফাঁসে গ্রেপ্তার আবু জাফর

এর আগে চাকরিপ্রার্থীদের অনেকের কিছু ব্যাংকের চেক উদ্ধার করা হয়েছে। তাঁদেরও গ্রেপ্তার করা হবে বলে জানা গেছে। এরপর অন্য নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার তথ্যও তদন্ত করা হবে। সিআইডির বিশেষ পুলিশ সুপার মুহম্মদ তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, মেডিকেলের ভর্তি পরীক্ষায় ফাঁস করা প্রশ্নে পরীক্ষা দিয়ে যারা চিকিৎসক হয়েছেন, তাদের অনেককে গ্রেপ্তার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ