মিল্টন সমাদ্দারকে নিয়ে আরও যেসব চাঞ্চল্যকর তথ্য পেল ডিবি

গ্রেপ্তারের পর ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দার
গ্রেপ্তারের পর ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দার  © সংগৃহীত

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার মানবতার ফেরিওয়ালা সেজে ভয়ংকর প্রতারণার অভিযোগে রিমান্ডে রয়েছেন। তার বিষয়ে আরও কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ। সোমবার (৬ মে) ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে ডিএমপির ডিবি প্রধান এসব কথা জানান।  

হারুন অর রশিদ জানান, মিল্টন সমাদ্দার মাদক সেবন করে আশ্রমে বৃদ্ধ ও বৃদ্ধাদের ব্যাপকভাবে মারধর করতেন। এই বিষয়টি ডিবির কাছে তিনি স্বীকার করেছেন। প্রতারণা করে মিল্টন সমাদ্দার অনেক টাকা ব্যাংকে জমা করেছেন বলেও জানান গোয়েন্দা বিভাগের এ কর্মকর্তা। তবে মানব পাচারের ঘটনায় এখনো কোনো ক্লু পাওয়া যায়নি বলে জানান ডিবির হারুন।  

এর আগে মিল্টন সমাদ্দার মানুষকে নির্যাতন করে ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন, টর্চার সেলে মানুষকে পেটানো, তাদের বানর বলে অভিহিত, পিটিয়ে নিস্তেজ করার মতো অভিযোগ স্বীকার করেছেন। 

ডিবির হারুন জানান, সাময়িকভাবে আশ্রমটির সব দায়িত্ব দেয়া হয়েছে আলহাজ শামসুল হক ফাউন্ডেশনকে। এরই মধ্যে আশ্রমের বাসিন্দাদের দেখভালের জন্য একজন চিকিৎসক নিয়োগের নির্দেশনাও দিয়েছে ডিবি। এরই মধ্যে কার্যক্রম শুরু করেছে ফাউন্ডেশন।
 
আর আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের কর্ণধার জানান, মামলা তদন্তাধীন থাকায় আপাতত মিল্টনের আশ্রমে রেখেই সবার সেবা নিশ্চিত করা হচ্ছে।

প্রসঙ্গত, গত বুধবার (১ মে) রাজধানীর মিরপুর থেকে গত বুধবার রাতে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর জোনাল টিম।  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক কোটি ৬০ লাখের বেশি অনুসারী রয়েছে মিল্টন সমাদ্দারের। অভিযোগ রয়েছে এ বিশাল অনুসারীদের কাজে লাগিয়ে তার মূল টার্গেট ছিল বিভিন্ন মানবিক কাজ প্রচার করে মোটা অঙ্কের টাকা আদায় করা।

 

সর্বশেষ সংবাদ