রেলওয়ে নিয়োগ পরীক্ষায় কানে বিশেষ যন্ত্রসহ ধরা ৩ পরীক্ষার্থী

অভিযুক্ত তিন পরীক্ষার্থী
অভিযুক্ত তিন পরীক্ষার্থী  © সংগৃহীত

বাংলাদেশ রেলওয়ের টিকিট কালেক্টর পদের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর ডেমরার সামসুল হক খান স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন, ভোলার চর ফ্যাশনের মো: সিরাজুল ইসলামের ছেলে মো: শাহজাদা (২৭), গাইবান্ধার পলাশবাড়ীর আব্দুস সামাদের ছেলে মো: রুবেল এবং মাগুরার মোহাম্মাদপুরের মৃত রেজাউল করিমের ছেলে মো: শিহাব। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, একটি চক্রের সঙ্গে তারা প্রত্যেকে ১৬ লক্ষ টাকার চুক্তি করে পরীক্ষায় অবতীর্ণ হয়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) জানিয়েছে, তাদের ঢাকা উইং-এর দেয়া তথ্যের ভিত্তিতে রেলওয়ে কর্তৃপক্ষ ও থানা পুলিশ সমন্বয় করে ওই কেন্দ্রে অভিযান চালায়। এসময় তিন পরীক্ষার্থীকে ইলেকট্রনিক ডিভাইস (মাস্টারকার্ড ও ব্লুটুথ) সহ হাতেনাতে আটক করা হয়। ইলেকট্রনিক ডিভাইস (মাস্টার কার্ড)-এর মাধ্যমে সিমকার্ড ব্যবহার করে ব্লুটুথ হেডফোনের মাধ্যমে অপর প্রান্ত থেকে উত্তরপত্রের সমাধান করে পরীক্ষার্থীকে পাঠানো হয়।

আটককৃতদের মধ্যে শিহাবের কানের ভেতর এখনও একটি ক্ষুদ্র ম্যাগনেটিক হেয়ারিং ডিভাইস রয়েছে, যা বের করতে বিশেষ যন্ত্রের প্রয়োজন।


সর্বশেষ সংবাদ