ভিকারুননিসার অরিত্রীর আত্মহত্যা প্ররোচনা মামলার রায় ফের পেছাল

  © সংগৃহীত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যা প্ররোচনার মামলায় রায় ফের পিছিয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-১২ এর বিচারক আব্দুল্লাহ আল মামুনের রায় ঘোষণা করার কথা ছলি। তবে রায় প্রস্তুত না হওয়ায় পেছানোর কথা জানান আদালত।

তবে নতুন তারিখ দেননি আদালত। আসামিপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এ তথ্য জানিয়েছেন। প্রতিষ্ঠানটির দুই শিক্ষিকা নাজনীন ফেরদৌস ও জিনাত আক্তারের বিরুদ্ধে এ রায় হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ২১ জানুয়ারি তারিখ পিছিয়ে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ধার্য করা হয়েছিল। গত ২৭ নভেম্বর বিচারক আব্দুল্লাহ আল মামুনের আদালত যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের তারিখ ধার্য করেন। 

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ৩ ডিসেম্বর শান্তিনগরের বাসায় অরিত্রীর সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দেওয়া অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে। পরে স্কুলের অধ্যক্ষসহ তিন শিক্ষকেকে বরখাস্ত করা হয়।

এ ঘটনায় ৪ ডিসেম্বর পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী মামলাটি করেন। ২০১৯ সালের ২০ মার্চ তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক কাজী কামরুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন। এতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় শ্রেণিশিক্ষিক হাসনা হেনাকে অব্যাহতি দেওয়ার কথা বলা হয়।

একই বছররের ১০ জুলাই ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলাটিতে ১৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।


সর্বশেষ সংবাদ