রুমমেটের সাড়ে আট লাখ টাকা চুরি, গ্রেপ্তার জবি শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

পুরান ঢাকার এক ভাড়া বাসা থেকে রুমমেটের সাড়ে আট লাখ টাকা চুরি করে পালিয়ে যার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীর মনিরুল ইসলাম শাহীন। তথ্যপ্রযুক্তির সহায়তায় গেন্ডারিয়ার বেগমগঞ্জের একটি বাসার মেস থেকে তাকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে চুরি হওয়া টাকা উদ্ধার করা হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই)  বিভাগের শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সাঈদ আল মামুন।

জানান যায়, গত ৩ অক্টোবর গেন্ডারিয়ার বেগমগঞ্জের একটি বাসা থেকে ৮ লাখ ৫৩ হাজার ২৬০ টাকা চুরির ঘটনায় মোস্তাফিজুর রহমান হিমেল বাদি হয়ে গেন্ডারিয়া থানায় একটি মামলা করেন। মামলার তদন্তে জানা যায়, মামলার বাদি মোস্তাফিজুর রহমান হিমেলসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়জন ছাত্র বেগমগঞ্জের ওই বাসার সপ্তম তলার একটি কক্ষ ভাড়া নিয়ে মেস হিসেবে প্রায় দুই বছর ধরে বসবাস করছেন।

তারা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র। ঘটনার দিন তাদের রুমমেট মনিরুল ইসলাম শাহীনকে রুমে রেখে অন্যান্যরা ক্লাসে চলে যান। পরে দুপুর ১টায় এক রুমমেট বাসায় এসে মেইন দরজা খোলাসহ বাসার মালামাল এলোমেলো দেখতে পান। তখন অন্যান্যরা এসে বাদির বাবার ব্যবসায়িক কাজের জন্য বাড়ি থেকে নিয়ে আসা ৮ লাখ ৫০ হাজার ও মেস ভাড়া বাবদ ৩ হাজার ২৬০ টাকা চুরির বিষয়টি বুঝতে পারেন। পরে রুমমেট মনিরুল ইসলামের সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগ করলে তিনি গ্রামের বাড়ি চট্টগ্রামে যাওয়ার জন্য রওয়ানা হয়েছে বলে জানান।

গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সাঈদ আল মামুন জানান, পরবর্তী সময়ে গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার মো. মনিরুল ইসলাম শাহীনকে আটক করা হয়। আটককৃত মনিরুল ইসলাম শাহীনকে আদালতে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ