‘মোটরসাইকেল চোর’ ছাত্রলীগ নেতা কারাগারে

পুলিশের হাতে আটক ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম
পুলিশের হাতে আটক ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম  © সংগৃহীত

চট্টগ্রামের পটিয়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের মূলহোতা আরিফুল ইসলামকে (২৩) এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বিষয়টি জানিয়েছেন। গত বৃহস্পতিবার রাতে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকা থেকে তথ্য-প্রযুক্তির সহায়তায় তাকে আটক করে কর্ণফুলী  থানা পুলিশ। 

এর আগে ছাত্রলীগ নেতা ও মোটরসাইকেল চোরচক্রের মূলহোতা আরিফুল ইসলামকে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ।

আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) তাকে রিমান্ডে নেয়  কর্ণফুলী থানা পুলিশ। শনিবার রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে এদিন রাতে তার দেওয়া তথ্য মতে পটিয়ার আমজুর হাট এলাকার একটি পরিত্যক্ত জায়গা থেকে আরেকটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। রিমান্ড শেষে রবিবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সূত্র জানায়, এক দিনের রিমান্ডে আরিফুল ইসলাম বিভিন্ন তথ্য দিয়েছেন পুলিশকে। এ সিন্ডিকেটের সদস্যদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। তবে তদন্তের স্বার্থে রিমান্ডের তথ্যগুলো জানানো সম্ভব হবে না বলে জানিয়েছেন মামলাটির তদন্ত কর্মকর্তা কর্ণফুলী থানার উপপরিদর্শক রেজাউল করিম।

আরও পড়ুন: পুলিশ সেজে ছিনতাইয়ের অভিযোগে আটক, ছাত্রলীগ পরিচয়ে মুক্তি

এ দিন তার দেওয়া তথ্য মতে, পটিয়ার জঙ্গল খাইন ইউনিয়নের দিঘির পাড় এলাকা থেকে চুরি হওয়া একটি ডিসকাভার ১২৫ সিসি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।
 
মোটরসাইকেল চোরচক্রের মূলহোতা আরিফুল ইসলাম পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকার মৃত জহির আহমদের ছেলে। তিনি পটিয়া উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি।

এদিকে রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে পটিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, পটিয়া উপজেলা শাখার এক জরুরি সিদ্ধান্তে জানানো যাচ্ছে যে সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরিফুল ইসলামকে (সহ-সভাপতি, পটিয়া উপজেলা ছাত্রলীগ) সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হলো। একই সাথে স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা বরাবর সুপারিশ করা হলো।


সর্বশেষ সংবাদ