নৈতিক স্খলনের অভিযোগে এক স্কুল শিক্ষককে বহিষ্কার

অভিযুক্ত শিক্ষক জগদীশ মজুমদার
অভিযুক্ত শিক্ষক জগদীশ মজুমদার  © সংগৃহীত

গোপালগঞ্জ সদরের সাহাপুর ইউনিয়নে এক স্কুল শিক্ষকের ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।  এদিকে  ভিডিওটি ফাঁস হওয়ার পর ওই শিক্ষককে নৈতিক স্খলনের অভিযোগে  বিদ্যালয় থেকে  সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গতকাল ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।   

ওই শিক্ষকের নাম জগদীশ মজুমদার। তিনি দীর্ঘদিন ধরে  উপজেলার সাহাপুর ইউনিয়নের টুঠামান্দ্রা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয়রা জানান, তার স্ত্রী, সন্তান সবাই বাইরে থাকেন। ওই শিক্ষকের বিরুদ্ধে অনেকদিন ধরে এমন অভিযোগ ছিল। তিনি তার বাড়িতে নারীদের এনে অবৈধ সম্পর্ক করেন। বুধবার এমন কয়েকটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়েছে। শিক্ষকের এমন কর্মকাণ্ডে আমরাও হতাশ। তিনি একজন শিক্ষক হয়ে এমন কর্মকাণ্ড করবেন তা কেউ ভাবতে পারছি না। এটা তার নৈতিক স্খলন। 

টুঠামান্দ্রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদ্যুৎ কুমার ভদ্র বলেন, ভিডিওটি ছড়িয়ে পড়ার পর আমাদের নজরে এসেছে, আমরা তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছি। ওই শিক্ষককে স্কুল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ছাড়াও ম্যানেজিং কমিটির জরুরি সভা ডাকা  হয়েছে। ঘটনার তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

জেলা শিক্ষা কর্মকর্তা সাদেকুল ইসলাম ওই শিক্ষকের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি জানার পর খোঁজ নিয়ে তাকে সাময়িক বহিষ্কার করার জন্য স্কুল কর্তৃপক্ষকে আদেশ দিয়েছি। এ ছাড়াও ঘটনা তদন্তে পাঁচ সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে। ইতোমধ্যে তাকে স্কুল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। মোবাইলে মেসেজ পাঠিয়েও কোনও সাড়া মেলেনি। 


সর্বশেষ সংবাদ