‘মৃত্যুর জন্য দায়ী এই মেয়ে’—ছাত্রলীগ নেতার ভিডিও নিয়ে আলোচনা

কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানা
কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানা  © ফাইল ছবি

সরকারি কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানার মৃত্যুর আগের একটি ভিডিও বার্তা ছড়িয়ে পড়েছে। আত্মহত্যার আগের ভিডিওতে তাকে মৃত্যুর জন্য এক মেয়েকে দায়ী করেছেন। শুক্রবার (২ জুন) বংশালের নিমতলী থেকে ওয়াসিম রানার (২৯) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

ফেসবুকে রানার আট সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়েছে। ভিডিওতে রানাকে বলতে শোনা যায়, ‘আমার মৃত্যুর জন্য দায়ী এই মেয়ে।’ পুলিশ বলছে, কলেজ শাখা ছাত্রলীগের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক সানজিদা আক্তার জান্নাতিকে বিয়ে করেছিলেন রানা। তবে দাম্পত্য কলহের জেরে কয়েক দিন আগে সানজিদা নারায়ণগঞ্জের তারাবো চলে যান। রাজনৈতিক কারণে তাঁরা বিয়ের বিষয়টি প্রকাশ করেননি। 

ঘটনার পর রানার স্ত্রী সানজিদা ঢাকা মেডিকেল হাসপাতালের মর্গে আসেন। তাঁকে কান্নাকাটি করতে দেখা যায়। সানজিদার এক স্বজন জানান, রানার সঙ্গে তাঁর সাত বছরের প্রেমের সম্পর্ক। আড়াই বছর হলো তাঁদের বিয়ে হয়েছে। তবে রাজনৈতিক কারণে পরিবারের বাইরে কাউকে জানানো হয়নি এবং সানজিদা পরিবারের সঙ্গে নারায়ণগঞ্জেই থাকেন।

রানার ছোট ভাই তৌকির আহমেদ বলেন, বাবা ও বড় ভাইকে হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলাম। মেজো ভাইকেও হারালাম। পারিবারিকভাবে চাপে থাকায় মামলা ও ময়নাতদন্ত করা হয়নি। মেয়েটির সঙ্গে ভাইয়ের বিয়ে হয়েছিল কিনা জানি না। তবে দুই পরিবারের কথা হতো। মাকে ভালো রাখার জন্যই মামলা ও ময়নাতদন্ত করা হয়নি। মা এখন প্রায় অচেতন। ভিডিওটা সন্ধ্যায় দেখেছি। এ বিষয়ে মন্তব্য করতে চাই না।

কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হাওলাদার বলেন, সভাপতি সবসময় ক্যাম্পাসে সক্রিয় ছিলেন। সাংগঠনিক  অনুষ্ঠানে অংশগ্রহণ করতেন। মানসিক বা পারিবারিক সমস্যায় আছেন, কখনও মনে হয়নি। কেন আত্মহত্যা করেছেন, তা বোধগম্য নয়। এ মৃত্যুর সুষ্ঠু তদন্ত হোক। 

ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জাফর হোসেন বলেন, নিহতের পরিবার কোনো অভিযোগ করেনি। তাঁরা লাশ ময়নাতদন্ত ছাড়াই নিতে আবেদন করেন, এরপর আজ শনিবার দুপুরে তাদের কাছে নিহতের মরদেহ হস্তান্তর করা হয়।


সর্বশেষ সংবাদ