নাকের অপারেশন করতে গিয়ে প্রাণ গেল কলেজছাত্রের

কলেজছাত্র ইসতিয়াক আহমেদ ইকরাম
কলেজছাত্র ইসতিয়াক আহমেদ ইকরাম  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় নাকের পলিপাস অপারেশন করতে গিয়ে ইসতিয়াক আহমেদ ইকরাম (২২) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (১৮ মার্চ) সকালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান চিকিৎসক।

ইকরাম সদর উপজেলার চান্দিয়ারা গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে। তিনি সম্প্রতি পৌর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা পাস করেছেন। ঘটনার খবর ছড়িয়ে পড়লে বেসরকারি আল-খলিল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে বিক্ষোভ শুরু করেন স্বজনরা। তারা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে ভেতরে অবস্থান করছে বলে জানা গেছে। পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার নাকের সমস্যা নিয়ে আল-খলিল হসপিটালে ভর্তি হন ইকরাম। বিকেলে চিকিৎসক মো. রাফিউল আলম ও অ্যানেস্থেসিয়ার ফৌজিয়া আক্তার টিকলির তত্ত্বাবধানে তার পলিপাস অপারেশন হয়।

এরপর তাকে আশঙ্কাজনক অবস্থায় বেডে দেওয়া হয়। রোগীর করুণ অবস্থা দেখে পরিবারের লোকজন চিৎকার শুরু করেন। পরে তার জ্ঞান না ফেরায় হাসপাতালের লোকজন কাউকে না জানিয়ে ইকরামকে শহরের আইসিইউ স্পেশালাইজড হাসপাতালে রেখে পালিয়ে যান। সেখানে শনিবার তিনি মারা যান।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি মো. এমরানুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পরিদর্শন করা হয়েছে। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ্ বলেন, লিখিত অভিযোগ পেলে সরেজিমন তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবেন।