ঢাকা থেকে শিক্ষার্থী অপহরণ, চাঁপাইনবাবগঞ্জে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার

ওমর ফারুক আব্দুল্লাহ
ওমর ফারুক আব্দুল্লাহ  © সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় অপহরণের ৪ দিন পর হাত-পা বাঁধা অবস্থায় এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ মার্চ) রাতে ওমর ফারুক আব্দুল্লাহ (২৫) নামের ওই অপহৃত যুবককে উদ্ধার করা হয়। 

তিনি রাজধানীর কাকরাইল থেকে অপহৃত হন। উদ্ধার হওয়া ওমর ফারুক আব্দুল্লাহ বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে। তার বাড়ি পিরোজপুরের সাতকানিয়া এলাকায় এবং তিনি রাজধানীর বনশ্রী এলাকায় বসবাস করেন। 

স্থানীয় বাসিন্দা, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২ মার্চ) রাত ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের মুসলিমপুর বাজার সংলগ্ন একটি আমবাগানে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় তাকে দেখতে পায় স্থানীয়রা। পরে জরুরি সহায়তা নম্বর ৯৯৯-এ কল করলে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

ওমর ফারুক আব্দুল্লাহ বলেন, কাকরাইল থেকে আমাকে কৌশলে উঠিয়ে নেওয়া হয়। অপহরণকারীরা বিশেষ একধরনের মেডিসিন দিয়ে আমার অনুভূতি শূন্য করে দেয়। আমি কোথায় যাচ্ছি কিছুই বুঝতে পারছিলাম না। ২৭ ফেব্রুয়ারি আমি কেরানীগঞ্জ থেকে খিলগাঁও যাওয়ার পথে কাকরাইলে নেমেছিলাম। সে সময় এ ঘটনা ঘটে।

“ওই রাতে আমি কিছুই বুঝতে পারিনি। পরের দিন সকালে বুঝতে পারি আমি কারও কবজায় রয়েছি। প্রথমে ধারণা করেছিলাম, প্রশাসনের লোকজন হতে পারে। তারা সবাই ইংরেজি ও হিন্দিতে কথা বলছিল, বাংলাতে কিছুই বলত না। তখন বুঝতে পারলাম পুলিশ বা ডিবির হাতে পড়ি নাই। ভিন্ন কোনো চক্রের হাতে পড়েছি।”

তিনি আরও বলেন, ‘ঘটনার দ্বিতীয় দিন রাতে আমার পরিবারকে ফোন করে ১০ লাখ টাকা আনতে বলে। টাকা না পেলে ওপারে পাঠিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, ‘৯৯৯’ এ মাধ্যমে খবর পেয়ে অপহৃত যুবককে উদ্ধার করতে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখান থেকে ওই যুবককে হাত-পা ও চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে। পরে চাঁপাইনবাবগঞ্জে থাকা এক আত্মীয়ের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া যুবককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে তিনি গত ২৭ ফেব্রুয়ারি রাজধানীর কাকরাইল থেকে অপহরণ হয়েছিলেন।


সর্বশেষ সংবাদ