স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটাে

পাবনার আমিনপুরে এক স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই অভিযোগে বয়স কম হওয়ায় একজনকে ৫ বছরের আটকাদেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে সাজাপ্রাপ্ত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে খালাস দিয়েছেন আদালত।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ মিজানুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, আমিনপুরের ভবানীপুর গ্রামের মৃত মুজিবরের ছেলে মো. সজিব (২০), শ্রী সম্মু কর্মকারের ছেলে শ্রী সুমন কর্মকার (২২), কুদ্দুস মণ্ডলের ছেলে মো. ইমন মণ্ডল (২৪) ও খন্দকার মঞ্জুর মোরশেদের ছেলে খন্দকার জোছেফ (২৪)। এ ছাড়া বয়স কম হওয়ায় কদিমালঞ্চী গ্রামের মো. হোসেন আলীর ছেলে মো. নাহিদ হাসানকে (১৫) পাঁচ বছরের আটকাদেশ দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ওই ছাত্রী ২০২০ সালে এসএসসি পরীক্ষার পর করোনার সময় গ্রামের বাড়িতে আসেন। আসার পর থেকেই বিভিন্নভাবে উত্ত্যক্ত ও প্রেমের প্রস্তাব দিত একই এলাকার নাহিদ হাসান। পরে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হওয়ায় একই বছরের সাত জুন রাতে স্কুলছাত্রীর শয়নকক্ষে জোরপূর্বক প্রবেশ করে আসামিরা। তারা ভুক্তভোগীর হাত-মুখ চেপে ধরে সংঘবদ্ধ ধর্ষণ করে পালিয়ে যান। এদিকে ভুক্তভোগীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে চিকিৎসা প্রদান করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট খন্দকার আবদুর রকিব জানান, এ ঘটনায় ভুক্তভোগী মা বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে থানায় ধর্ষণের মামলা করেন। একই বছরের ১০ নভেম্বর অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে ১২ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে রোববার বিকেলে এ রায় দেন আদালত।


সর্বশেষ সংবাদ