একাই মেডিকেলসহ তিন ভর্তি পরীক্ষায় প্রক্সি দেন রাবির মাহিন

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেলসহ তিন ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে প্রক্সি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তবে এখনো এই শিক্ষার্থীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি কর্তৃপক্ষ। 

অভিযুক্ত শিক্ষার্থীর নাম মো. ফজলুল করিম মাহিন। তিনি রাবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রকি ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, ডেন্টাল ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় অন্য শিক্ষার্থীর হয়ে প্রক্সি দিয়েছেন তিনি। এর মধ্যে ঢাবির ‘ক’ ইউনিটে ৫৬১০ তম হন। আর গুচ্ছে যার হয়ে পরীক্ষা দেন তিনি বর্তমানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি আছেন।

এসব অভিযোগ গণমাধ্যমের কাছে স্বীকার করে মাহিন বলেন, আমার বাড়ি পিরোজপুরে। সেখানকার আরেকজন রাবিতে পড়েন। তার অনুরোধের কারণে আমি অন্যের হয়ে প্রক্সি দিয়েছি। 

এ প্রসঙ্গে জানতে চাইলে রাবির ইইই বিভাগের সভাপতি অধ্যাপন মামুনুর রশীদ বলেন, আমার বিভাগের কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ এই প্রথম। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বলা হবে।


সর্বশেষ সংবাদ