শিক্ষার্থী মৃত্যুতে মুখোমুখি রামেক-রাবি, উভয়ের মামলা নিল পুলিশ

শাহরিয়ার
শাহরিয়ার  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুকে কেন্দ্র করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ভাঙচুর এবং ইন্টার্ন চিকিৎসকদের মারধরের ঘটনা ঘটেছে। অন্যদিকে চিকিৎসায় অবহেলা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধরের অভিযোগে পাল্টাপাল্টি মামলা করেছে হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (২২ অক্টোবর) দিবাগত মধ্যরাতে রাজপাড়া থানা পুলিশ আগে থেকে জমা হওয়া এজাহার দুটি মামলা হিসেবে নথিভুক্ত করে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম। তিনি তিনি জানান, গত বৃহস্পতিবার অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ একটি মামলার জন্য অভিযোগ দায়ের করে। এরপর শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০ থেকে ২৫ জনকে আসামি করে একটি মামলা দায়েরের অভিযোগ দাখিল করে। দুটি অভিযোগেকেই মামলা হিসেবে গ্রহণ করেছে নগরীর রাজপাড়া থানা পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন ও শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালাম বাদী হয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে নগরীর রাজপাড়া থানায় এজাহার জমা দেন।

এর আগে, গত ১৯ অক্টোবর রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলের উপর তলা থেকে পড়ে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গোলাম মোস্তাফা শাহরিয়ার। কিন্তু হাসপাতালে নেয়ার পর চিকিৎসা বিলম্ব ও অবহেলায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলেন সহপাঠীরা। 

এ নিয়ে প্রতিবাদ জানালে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে হাসপাতাল সংশ্লিষ্টের ঝামেলা বাধে। ফলে উত্তেজিত শিক্ষার্থীরা মেডিকেলের জানালা ও বাহিরের কিছু টব ভেঙে ফেলে। কিন্তু পরক্ষণেই হাসপাতালের স্টাফ, ইন্টার্ন ও আনসাররা প্রায় ১০-১৫ জন শিক্ষার্থীকে রুমে আটকে রেখে এলোপাতাড়ি মারধর করে। এ সময় তাদের আঘাতে শিক্ষার্থীরা আহত হন এবং বর্তমানে তারা নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এ ঘটনায় গত ২০ অক্টোবর হাসপাতাল স্টাফ, ইন্টার্ন ও সংশ্লিষ্টদের লাঞ্ছিত ও সরকারি সম্পদ বিনষ্ট করার অভিযোগ এনে অজ্ঞাতনামা রাবির ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেন মেডিকেল কর্তৃপক্ষ। একই ঘটনায় গত ২২ অক্টোবর বিকেলে হাসপাতালে শিক্ষার্থী আহত করার বিচার চেয়ে মেডিকেল সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 


সর্বশেষ সংবাদ