একসঙ্গে ১৭টি চাকরি পেলেন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র অরিজিৎ

অরিজিৎ রায়
অরিজিৎ রায়  © সংগৃহীত

একসঙ্গে ১৭টি চাকরি পেয়ে সকলকে চমকে দিয়েছেন ভারতের হাওড়ার বালির ঘোষপাড়ার বাসিন্দা অরিজিৎ রায়। অরিজিৎ চুঁচুড়ার হুগলি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজের শিক্ষার্থী। তার এই ১৭টি চাকরির মধ্যে কিছু ক্যাম্পাসিংয়ে পাওয়া, কিছু পেয়েছেন নিজ উদ্যোগে।

অরিজিৎ যে সব জায়গায় চাকরি পেয়েছেন তার মধ্যে রয়েছে- উইপ্রো, টিসিএস, ইনফোসিস, অ্যাকসেঞ্চার, বাইজুসের মতো বিভিন্ন সংস্থা। অরিজিতের দাবি, এছাড়া আরও কয়েকটি সংস্থার কাছ থেকে চূড়ান্ত খবর আসা বাকি রয়েছে।

সাফল্যের রহস্য ব্যাখ্যা করতে গিয়ে অরিজিৎ বলেন, প্রথম বর্ষ থেকে আমরা প্রতিটি বিষয় ভালো করে পড়েছি। বিশেষ করে কম্পিউটারের প্রোগ্রামিং। তাতে আমাদের লাভ হয়েছে। এ ছাড়া অঙ্ক এবং অন্য বিষয়গুলোও খুব ভাল করে পড়েছি।

আরও পড়ুন: প্রিলিতে ফার্স্ট নয় পাস দরকার— পুলিশ ক্যাডারে ১৬তম মিজানুর

তিনি বলেন, শুধু আমি নই, আমার অনেক সহপাঠীও বহু সংস্থার চাকরি পেয়েছে। ভাল করে প্রোগ্রামিং শেখানোর জন্য কলেজ কর্তৃপক্ষকে তিনি ধন্যবাদ জানিয়েছেন।

চুঁচুড়ার হুগলি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অধ্যক্ষ স্মিতধী গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘করোনার জন্য অনেকের চাকরি চলে গেছে এটা ঠিক, তবে আমাদের কলেজের শিক্ষার্থীদের বহু চাকরির সুযোগ এসেছে। কলেজ বন্ধ থাকার সময় অনলাইনে পাঠ এবং প্র্যাকটিক্যাল ঠিক মতো হয়েছে। এ জন্য তাদের প্রশিক্ষণ এবং চাকরির ক্ষেত্রে অনেক উন্নতি হয়েছে। [সূত্র: আনন্দবাজার]


সর্বশেষ সংবাদ