১৬-২০তম গ্রেডে ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির সুযোগ

১৬-২০তম গ্রেডে ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরি
১৬-২০তম গ্রেডে ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরি  © সংগৃহীত

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন। এই প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির পদে ১৬ থেকে ২০তম গ্রেডে ৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনের শেস সময়  ১৬ নভেম্বর।

১. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি, টাইপিং ইত্যাদির ক্ষেত্রে সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
পদসংখ্যা: ১
বয়স: ১৮ থেকে ৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০–২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)

২. পদের নাম: গাড়িচালক
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। হালকা ও ভারী মোটরযান চালানোর বৈধ লাইসেন্সসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।
পদসংখ্যা: ২
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. পদের নাম: অফিস সহায়ক
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
পদসংখ্যা: ৩
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

আরও পড়ুন: প্রভাষক নেবে ক্যান্টনমেন্ট কলেজ যশোর

বয়সসীমা
আবেদনকারীর বয়সসীমা ১৬ নভেম্বর ২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের চাকরির নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের ওয়েবসাইটে নির্ধারিত ফরম পাওয়া যাবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আবেদনের সঙ্গে অবশ্যই সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের চার কপি রঙিন ছবি ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের ওপরে পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর নাম ও ডাক-ঠিকানা উল্লেখ করে ১০ টাকা মূল্যমানের ডাকটিকিটসহ সাড়ে ৯ বাই সাড়ে ৪ ইঞ্চিবিশিষ্ট ফেরত খাম পাঠাতে হবে।

আবেদন ফি
সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের অনুকূলে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক/গাড়িচালক পদের জন্য ২০০ টাকা এবং অফিস সহায়ক পদের জন্য ১০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়) করে রসিদ আবেদনপত্রে সংযুক্ত করতে হবে। 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুনবাগিচা, ঢাকা-১০০০।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


সর্বশেষ সংবাদ