৫০০ জন নেবে আনসার ব্যাটালিয়ন, এসএসসি পাসেই আবেদনের সুযোগ

৫০০ জন নেবে আনসার ব্যাটালিয়ন
৫০০ জন নেবে আনসার ব্যাটালিয়ন  © সংগৃহীত

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। প্রতিষ্ঠানটিতে ৫০০টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসার পদে শুধু পুরুষ প্রার্থীদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। 

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন

ব্যাচ: ২৫তম (পুরুষ)

পদসংখ্যা: ৫০০টি 

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ

বয়সসীমা: ১৮-২২ বছর 

বৈবাহিক অবস্থা: অবিবাহিত

আরও পড়ুন: এইচএসসি পাসেই খাদ্য অধিদপ্তর নেবে ১৩৭৭ জন, আবেদন শুরু আজ

প্রার্থী বাছাই: নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক মেডিকেল পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং চূড়ান্ত মেডিকেল পরীক্ষা গ্রহণ করা হবে। পরবর্তী সময়ে পুলিশ ভিআর-সম্পন্ন হওয়ার পর সঠিক তদন্ত প্রতিবেদনপ্রাপ্তি সাপেক্ষে নিয়োগপত্র প্রদান করা হবে।

শারীরিক যোগ্যতা: সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৯ দশমিক ৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬।

চাকরির ধরন: ৬ মাসের সন্তোষজনক প্রশিক্ষণ শেষে চাকরির মেয়াদ ৬ বছর পূর্ণ হলে কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে চাকরি স্থায়ী করা হবে। 

প্রশিক্ষণকালীন ভাতা: দৈনিক ১৫০ টাকা এবং বিনামূল্যে চিকিৎসা সেবা।, উৎসব ভাতা: ১০ হাজার টাকা করে বছরে ২টি উৎস বোনাস। সরকার প্রদত্ত ভর্তুকিমূল্যে পারিবারিক রেশন (মাসিক)। 

বিস্তারিত

অফিশিয়াল ওয়েবসাইট

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ scaled


সর্বশেষ সংবাদ