এটিইও পদে কি প্রাথমিকের সব শিক্ষক আবেদন করতে পারবেন?

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ১৫৯ জন সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার (এটিইও) নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনের সুযোগ পাবেন শুধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকেরা। তবে সদ্য যোগদান করা শিক্ষকেরা এতে আবেদন করতে পারবেন কি-না, তা নিয়ে দ্বিধায় আছেন।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান ফেসবুকে দেওয়া এক পোস্টে লিখেছেন, ‘পিএসসির সার্কুলারে এটিইও পদে নতুন যোগদানকৃত সহকারী শিক্ষকবৃন্দ আবেদন করতে পারবেন।’

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে। আবেদনের জন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ দ্বিতীয় শ্রেণির মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। বিভাগীয় প্রার্থীদের বয়স ৪৫ বছর হলেও আবেদন করতে পারবেন।

বিভাগীয় প্রার্থীরা এ পদে আবেদন করতে পারবেন। অর্থাৎ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা এতে আবেদন করতে পারবেন। বোঝানো হয়েছে। বিভাগীয় প্রার্থীদের বয়স ৪৫ বছর হলেও আবেদন করতে পারবেন। আবেদন ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে শোধ করতে হবে। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে এ টাকা জমা দিতে হবে।

১০ম গ্রেডের এ পদে নিয়োগ পেলে বেতন হবে ১৬ হাজার-৩৮ হাজার ৬৪০ টাকা। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এবং ফি জমাদান ও আবেদনপদ্ধতি ওয়েবসাইটে জানা যাবে।


সর্বশেষ সংবাদ