এশিয়াটিক সোসাইটির সভাপতি ড. হারুন-অর-রশিদ, সম্পাদক ছিদ্দিকুর রহমান খান

সভাপতি ড. হারুন-অর-রশিদ এবং সাধারণ সম্পাদক  অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান
সভাপতি ড. হারুন-অর-রশিদ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান   © টিডিসি ফটো

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির ২০২৪-২৫ সেশনের জন্য নতুন কাউন্সিল গঠিত হয়েছে। এতে ৪৯০ ভোট পেয়ে মূল ধারা প্যানেল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. হারুন-অর-রশিদ সভাপতি এবং একই প্যানেল থেকে ৫৮৯ ভোট পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) ভোটগ্রহণ শেষে বিকেলে এ কমিটি ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক শরিফ উল্লাহ ভূঁইয়া। 

কমিটিতে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন— সহ সভাপতি পদে অধ্যাপক হাফিজা খাতুন (৫৩৩ ভোট), ড. সাজাহান মিয়া (৪৮৮ ভোট), ড. ইয়ারুল কবীর (৩৭১), যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. মো. আবদুর রহিম (৪০৮), কোষাধ্যক্ষ পদে ড. মোহাম্মদ আবদুল মজিদ (৫০১ ভোট)। 

এছাড়া ১০টি সদস্য পদে নির্বাচিতরা হলেন—  ড. এ. কে. এম গোলাম রব্বানী, ড. মাহবুবা নাসরীন, অধ্যাপক লুৎফর রহমান,  ড. সাদেকা হালিম,  ড. আশা ইসলাম নাঈম, ড. আবদুল বাছির, ড. নাজমা খান মজলিস, ড. মো: আবদুল করিম, ড. শুচিতা শরমিন, ড. সাব্বীর আহমেদ। 

এবার নির্বাচনে দুটি প্যানেল অংশগ্রহণ করছে ‘মূলধারা প্যানেল’ এবং ‘মুক্তবুদ্ধিচর্চার প্যানেল’। ১৭ টি পদের মধ্যে মূলধারা প্যানেল থেকে ১৩ টি পদে এবং মুক্তবুদ্ধিচর্চার প্যানেল থেকে ৪ জন (সদস্য) নির্বাচিত হয়েছে। 

এর আগে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির ২০২৪-২৫ কাউন্সিল নির্বাচন সংগঠনের নিজস্ব কার্যালয়  অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ