শেখ হাসিনার মতো যুগান্তকারী পদক্ষেপ কেউ নিতে পারেনি : সিকৃবি উপাচার্য

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে র‍্যালি
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে র‍্যালি  © টিডিসি ফটো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা বলেছেন প্রধানমন্ত্রীর সময়পোযোগী নেতৃত্ব বিশ্ব দরবারে প্রশংসিত হচ্ছে। বাংলাদেশে এখন উন্নয়নের তালিকা গুনে শেষ করা যাবে না। প্রধানমন্ত্রীর কল্যাণে পদ্মা সেতু, মেট্রোরেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু টানেল, ফ্লাইওভার নির্মাণ করা সম্ভব হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব করেন।

উপাচার্য বলেন, স্বাধীনতার পর থেকে এই পর্যন্ত অনেক সরকার প্রধান গেছে কিন্তু  বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগ নেত্রী শেখ হাসিনার মতো এমন যুগান্তকারী পদক্ষেপ কেউ নিতে পারেনি। বাংলাদেশের সব অগ্রগতি, মধ্যম আয়ের দেশে পরিণত হওয়া সহ সবকিছু শেখ হাসিনার কল্যাণে হয়েছে। এছাড়াও তিনি শুধুমাত্র মানবিকতার কারণে রোহিঙ্গাদের দেশে আশ্রয়, ভারতের সঙ্গে ছিট মহল সমস্যা নিরসন করতে সক্ষম হয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল এগারোটায় প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে সিকৃবির জাতীয় দিবস উদযাপন কমিটি আয়োজিত শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে প্রথমে শান্তির পায়রা ওড়ানো ও পরে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা। কেক কাটা শেষে উপস্থিত সকলের মাঝে মিস্টি বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বাদ জোহর সিকৃবির কেন্দ্রীয় মসজিদে দোয়া ও স্থানীয় মন্দিরে প্রার্থনা করা হয়।

আরও পড়ুন: গুচ্ছের সভায় যেসব সিদ্ধান্ত হলো

এসময় সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. শহিদুল ইসলাম বলেন, ২০০৯ সালের পর থেকে উন্নয়নের যে অগ্রযাত্রা, উন্নয়নের যে মহাসড়কে অবস্থান করছি এই ধারাবাহিক কথা রাখতে হলে এই সরকারের ধারাবাহিকতা অবশ্য বজায় রাখতে হবে । বর্তমান সরকারের বিরুদ্ধে দেশি ও বিদেশী কিছু চক্র উঠে পড়ে লেগেছে। আমরা যদি আমাদের প্রজন্মকে একটা সুন্দর দেশ উপহার দিতে বা আমাদের উন্নয়নকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই তবে আগামী ২৪ এর নির্বাচনে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে।

সিকৃবি সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, সিকৃবি ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ ছাত্ররা এসময় উপস্থিত ছিলেন।

 


সর্বশেষ সংবাদ