রাতে ছাত্রীদের ভিডিও কল দিতেন শেকৃবি শিক্ষক, ডাকতেন রেস্টুরেন্টে

লিখিত অভিযোগ ছাত্রীদের

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ম্যানেজমেন্ট অ্যান্ড ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুলের বিরুদ্ধে ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষার্থীরা গেল ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের অভিযোগ নিষ্পত্তি ও আপিল কর্মকর্তার কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শিক্ষক নিয়োগের প্রলোভনে কাছে টানার চেষ্টা, কল-মেসেজ, গভীররাতে ভিডিও কল, একাকী রেস্টুরেন্টে ডাকা, ছাত্রীদের বাসার সামনে গিয়ে ঘুরতে বের হতে বলা, অসময়ে কল করে অপ্রাসঙ্গিক কথা বলে উত্ত্যক্ত করেন ওই শিক্ষক। প্রক্টরের কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে ক্লাস ও পরীক্ষাসংক্রান্ত অনিয়মেরও কিছু অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

অভিযোগপত্রে এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের শিক্ষার্থীরা জানান, শিক্ষক মুকুল নিজেকে ক্লাসে লাইসেন্সধারী মাস্তান এবং শিক্ষার্থীদের লাইসেন্সবিহীন মাস্তান বলে অভিহিত করেন। মনগড়া সিলেবাসে পরীক্ষা নেন তিনি। তার বিরুদ্ধে কেউ যাতে মুখ খুলতে না পারে সেজন্য হুমকি দেন শিক্ষার্থীদের।

আরও পড়ুন: হলে ওয়াইফাই সিগন্যালই দেখেন, ইন্টারনেট পান না বাকৃবি শিক্ষার্থীরা

তবে এ ধরনের সব অভিযোগ অস্বীকার করেছেন শিক্ষক আবু জাফর আহমেদ মুকুল। তিনি বলেন, এ রকম কিছু আসলে ঘটেনি। শিক্ষার্থীদের এসব অভিযোগ ভিত্তিহীন। শিক্ষার্থীরা আমাকে প্রতিপক্ষ ভেবে আমার বিরুদ্ধে এসব অভিযোগ করে থাকতে পারে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম বলেন, আমরা লিখিত অভিযোগপত্র হাতে পেয়েছি, উপাচার্য স্যারের সঙ্গে কথা হয়েছে। অতি শিগগিরই তদন্ত কমিটি গঠন করা হবে।

ছাত্রীদের অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে গঠিত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. লাম ইয়া আসাদ গণমাধ্যমকে বলেন, আমরা তার (মুকুল) বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। শিগগিরই কমিটির সবাই বসব।


সর্বশেষ সংবাদ