ভর্তিতে নির্দেশনা ও শর্তাবলী জানাল রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি
রাবি   © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তির ‘বি’ ইউনিটের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এদিকে আগামী ২৪ আগস্ট (বুধবার) থেকে ‘বি’ ইউনিটের সাক্ষাৎকার শুরু হবে। যা ২৮ আগস্ট পর্যন্ত চলবে।

সোমবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বিবিএ প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২০২১-২২, ‘বি’ ইউনিটের চীফ কো-অর্ডিনেটর এবং বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. মো. ফরিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে এক বিজ্ঞপ্তিতে রাবির ‘বি’ ইউনিটে ভর্তিতে নির্দেশনা দিয়েছে ভর্তি পরীক্ষা কমিটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘প্রথম নির্বাচন তালিকায় নির্বাচিতদের সাক্ষাৎকার ২৪/০৮/২০২২, ২৫/০৮/২০২২ ও ২৮/০৮/২০২২ তারিখ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্রহণ করা হবে। ছাত্র/ছাত্রীদের উক্ত তারিখে সকাল ৯টায় রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে (২০৮ নং কক্ষ) উপস্থিত হয়ে সাক্ষাৎকার প্রদানের নির্ধারিত স্থান সম্পর্কে অবহিত হতে হবে। ভর্তি কার্যক্রম ০১/০৯/২০২২ তারিখ হতে শুরু হবে।’

এতে আরও বলা হয়েছে, ‘নির্বাচিত ছাত্র/ছাত্রীদের ০১/০৯/২০২২ তারিখ হতে ০৭/০৯/২০২২ তারিখের মধ্যে অনলাইনে ভর্তি ফরম পূরণ করার পর দুই কপি প্রিন্ট করে অফিস চলাকালীন সময়ে বিজনেস স্টাডিজ অনুষদ অফিসে (ডীনস্ কমপ্লেক্স, তৃতীয় তলা, রুম নং ৩১৮) এসে ভর্তির পরবর্তী কার্যক্রম সম্পন্ন করতে হবে। উল্লেখ্য যে, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তির আর কোন সুযোগ থাকবে না। আসন ফাঁকা থাকা সাপেক্ষে মেধাক্রম অনুসারে পরবর্তী তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। কোন ভর্তিচ্ছু যদি ভর্তিকৃত বিভাগেই থাকতে চান তাকে অনলাইন ভর্তির ওয়েবপেজে লগ-ইন করে অটো-মাইগ্রেশন বন্ধ-এর অপশন বেছে নিতে হবে।’

আরও পড়ুন : রাবির প্রথমবর্ষের ক্লাসের তারিখ ঘোষণা

এছাড়া ক্লাস আগামী ১ নভেম্বর, ২০২২ থেকে শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নির্বাচিত ছাত্র/ছাত্রীদেরকে নিম্ন উল্লিখিত পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে:

১. ভর্তির জন্য নির্বাচিত সকল ছাত্র/ছাত্রীকে অনলাইনে (https://admission.ru.ac.bd/undergraduate) সার্ভিস চার্জ বাদে পাঁচ হাজার একশত টাকা জমা দিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি ফরম পূরণ করতে হবে। ভর্তি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় তথ্যাবলী ওয়েবসাইটে পাওয়া যাবে।

২. ভর্তির সময় (অফিস চলাকালীন সময়ে) নিম্নের ডকুমেন্টসমূহ A4 সাইজ খামে (খামের উপর ভর্তিচ্ছুর নাম, পিতার নাম, রোল নং, মেধাক্রম, মোবাইল নং এবং জমাকৃত ডকুমেন্টসমুহের তালিকা লিখে) অনুষদ অফিসে জমা দিতে হবে।

ক) ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত)।

খ) এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মাকর্সশীট।

গ) এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড

গ) অনলাইনে পূরণকৃত ভর্তি ফরম (২ কপি) এর প্রিন্ট কপি।

উল্লেখ্য যে, জমাকৃত কাগজপত্র এক বছর সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা রাখা হবে।

শর্তাবলী:

ক) ছাত্র/ছাত্রীদের প্রদত্ত তথ্যাবলীতে কোন অসঙ্গতি পরিলক্ষিত হলে ভর্তি বাতিল করা হবে।

খ) প্রকাশিত ফলে কোন ভুলক্রটি পরিলক্ষিত হলে তা সংশোধন/বাতিল করার ক্ষমতা যথাযথ (ইউনিট-বি) কর্তৃপক্ষ সংরক্ষণ করে।


সর্বশেষ সংবাদ