অচল পা নিয়ে গুচ্ছের পরীক্ষায় শাহনাজ, পড়তে চান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে

শাহনাজ
শাহনাজ  © টিডিসি ফটো

ছোটবেলা থেকে হেঁটে কখনও স্কুল-কলেজে যেতে পারেননি । উচ্চশিক্ষার প্রতি প্রবল আগ্রহ বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি তার। তাই অচল পা নিয়ে ২য় বারের মত সে বিশ্ববিদ্যালয়ে 'খ' ইউনিটে ভর্তি পরিক্ষা দিতে এসেছেন।

গল্পটি লালমাইয়ের এক অদম্য মেধাবী মেয়ে শাহনাজের। হুইল চেয়ার যার স্বপ্নের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি।

শনিবার (১৩ আগস্ট) অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষার ‘খ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। 

পরীক্ষার শুরু হওয়ার আগে কথা হয় শাহনাজের সঙ্গে। এই সময় তিনি বলেন, আমি পড়াশোনা করার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ১ম বারের মত পরীক্ষা দিয়ে যখন ভর্তি হতে পারলাম না, তাই প্রবল ইচ্ছা নিয়ে ২য় বারের মত পরীক্ষা দিতে আসলাম। আমি পড়াশোনা করে আমার মতো পিছিয়ে থাকা শারীরিকভাবে অপরিণতদের নিয়ে কাজ করতে চাই।

জানা গেছে, শাহনাজের বাড়ি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাশে হওয়ায় ও তার বড় ভাই কুবির শিক্ষার্থী হওয়ায় তিনি নিজেও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে চায়।

আরও পড়ুন: গুচ্ছের ‘খ’ ইউনিটের প্রশ্ন দেখুন এখানে

তিনি আরও বলেন, আমি আমেনা গালর্স স্কুল থেকে এসএসসি পরিক্ষায় জিপিএ–৪.৪৪ এবং লালমাই সরকারি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ ৪.৭৫ পেয়েছেন। 

শাহনাজের পরিবারের সাথে কথা বলে জানা যায়, ছোটবেলা থেকে শাহনাজ পড়াশোনায় খুবই মনোযোগী। প্রবল ইচ্ছায় সে এতদূর আসতে পেরেছে। সেই পড়াশোনা জন্য অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে। কারণ সেই ১ম হেরে গিয়েও হার শিকার না করে আবার আসলেন পরীক্ষা দিতে। আমাদের ইচ্ছে এই অদম্য মেয়েটি যেন একটা পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পারে।


সর্বশেষ সংবাদ