ঢাবি-রাবির তুলনায় জাবিতে ভালো পরীক্ষা দিয়েছেন বেলায়েত

বেলায়েত শেখ
বেলায়েত শেখ  © ফাইল ছবি

উচ্চশিক্ষা লাভের নেশায় এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (ঢাবি-রাবি) পর আজ রবিবার (৩১ জুলাই) ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু সাহিত্য ইনিস্টিটিউটের প্রথম শিফটে পরীক্ষা দিয়েছেন তিনি। এ পরীক্ষায় তিনি পাস করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

ঢাবিতে তার সুযোগ হয়নি। রাবিতে এখন পর্যন্ত ফলাফল বের না হলেও অনেকটা আশা ছেড়ে দিয়েছেন। তবে গত দুই পরীক্ষার তুলনায় জাবিতে ভালো পরীক্ষা দিয়েছেন বলে জানিয়েছেন বেলায়েত।

বেলায়েত শেখ বলেন, ‘প্রথম পরীক্ষার (ঢাবি) চেয়ে রাজশাহীতে ভালো হয়েছে। আবার রাজশাহীর চেয়ে জাহাঙ্গীরনগরে আরেকটু ভালো দিয়েছি। আশা তো পাস করার। কিন্তু পাস করলেও প্রতিযোগিতায় টিকবো কি-না সেটা গ্যারান্টি দিতে পারবো না। এখানে যদি ৭০-৭৫ নম্বরের উত্তর দিতে পারতাম তাহলে প্রতিযোগিতার একটা পর্যায়ে যেতাম। কিন্তু ৫৩ নম্বরের উত্তর দিয়েছি। দু-একটা ভুল হতে পারে। প্রতিযোগিতায় হয়তো টিকবো না, যেহেতু এখানে সিটের সংখ্যা কম।’

বেলায়েত জানান তার পরের পরীক্ষাটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পেলে কোথায় পড়বেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমি পাবলিকে চেষ্টা করতেছি। পাবলিকে হইলে (চান্স) আমার যে অর্থনীতির সমস্যাটা আছে এটা কেটে যাবে। আর যদি প্রাইভেটে পড়তে চাই এটার ক্ষেত্রে টাকা-পয়সার ব্যাপার আছে। আমাকে তো টাকা রোজগার করতে হবে। আমার তো আর আগের মতো যৌবন নাই যে দিনে-রাতে পরিশ্রম কইরা ইনকাম করবো। আমার সংসারও চালাইতে হবে। প্রাইভেট আমার জন্য কষ্টকর হবে।’

এর আগে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যাওয়ার সময়ে সড়ক দুর্ঘটনায় বেলায়েত শেখ (৫৫) আহত হয়েছেন। শনিবার বাসের ধাক্কায় মেরুদণ্ডের নিম্নের হাড়ে ব্যথা পেয়েছেন তিনি। 


সর্বশেষ সংবাদ