গুচ্ছের ‘ক’ ইউনিটের প্রশ্ন দেখুন এখানে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেওয়া ভর্তিচ্ছুরা
জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেওয়া ভর্তিচ্ছুরা  © টিডিসি ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থী-অভিভাবকরা। ঢাকা কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা যানজট নিয়ে ভোগান্তিতে পড়লেও সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। .

এর আগে শনিবার সকাল থেকেই ভর্তি পরীক্ষার্থীরা কেন্দ্রে আসতে শুরু করেন। ভর্তিচ্ছুরা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে কেন্দ্রে প্রবেশ করেন। এ সময় তাদের সবার মুখেই চিন্তার ছাপ দেখা গেছে।

আরও পড়ুন: রাবির ‘এ’ ইউনিটের ফল সোমবারের মধ্যে 

হাবিবুর রহমান নামের এক অভিভাবক বলেন, ঢাকা শহরে যে পরিমাণ যানজট তাতে পর্যাপ্ত সময় হাতে নিয়ে গুরুত্বপূর্ণ কাজে বের না হলে মিস হওয়ার সম্ভাবনা থাকে। তাই আগেভাগেই ছেলেকে নিয়ে পরীক্ষার কেন্দ্রে চলে এসেছি। তবে অত্যাধিক ভ্যাপসা গরমের কারণে পরীক্ষার্থী সহ সবারই খারাপ অবস্থা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে আসা আদিবুল ইসলাম আদর বলেন, ঢাকা শহরের যানজট সমস্যা জন্য পরীক্ষার কেন্দ্রে আগে আগে চলে এসেছি। তাছাড়া আমি আগে কেন্দ্রে আসিনি। তাই সীট খোঁজে পাওয়ার জন্য আগে চলে এসেছি। 

নাজনীন নামের এক অভিভাবক বলেন, পরীক্ষা শুরু হওয়ার দুই ঘন্টা আগে পরীক্ষা কেন্দ্রে চলে এসেছি। যাতে যানজটে পড়তে না হয়। মেয়ের জন্য বেশ চিন্তা লাগছে। তার কোথায় চান্স হয় না হয়। সৃষ্টিকর্তার কাছে দোয়া করছি।