ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে ফেসবুকে গুজব

ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে ফেসবুকে গুজব
ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে ফেসবুকে গুজব  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানো হয়েছে। ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে বলা হয়েছে, আগামী জুন মাসের প্রথম সপ্তাহে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ফেসবুকে ছড়ানো তথ্যের কোনো সত্যতা নেই বলে ঢাবির একাধিক ডিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে ‘ঢাবিতে সেকেন্ড টাইম চাই’ নামক ফেসবুকের একটি গ্রুপ থেকে এমন বার্তা ছড়ানো হয়। নজরুল ইসলাম নিলয় নামে এক ব্যক্তি ওই পোস্টটি করেছেন। পোস্টে তিনি লিখেছেন, ‘জুনের ১ম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। ২১শে মার্চ পূর্ণাঙ্গ সার্কুলার প্রকাশি হবে। বাড়ছে না আবেদনের যোগ্যতা।’

আরও পড়ুন: ঢাবির ভর্তি পরীক্ষা কবে— জানা যাবে ২১ মার্চ

ফেসবুকে ছড়ানো এমন খবরকে গুজব বলে আখ্যা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি বলেন, ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। বিষয়টি ভুয়া।

তিনি আরও বলেন, ২১ মার্চ পূর্ণাঙ্গ সার্কুলার প্রকাশের যে কথা বলা হয়েছে সেটিও ভিত্তিহীন। সেদিন আমাদের একাডেমিক কাউন্সিলের একটি সভা রয়েছে। ওই সভায় ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে আলোচনা করা হতে পারে। তবে সেটি চূড়ান্ত কিছু নয়। ভর্তি পরীক্ষা নিয়ে এখনো অনেক সভা করা বাকি আছে।

আরও পড়ুন: গুচ্ছ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়নি: জবি ভিসি

ঢাবির ভর্তি পরীক্ষা সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ২১ তারিখে আমাদের একটি সভা রয়েছে। ওই বৈঠকে ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে আলোচনা করা হবে।


সর্বশেষ সংবাদ