‘সেকেন্ড টাইম’ বহালের দাবিতে ঢাবিতে অবস্থান কর্মসূচি আজ

অবস্থান কর্মসূচি পালন করছেন ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণরা
অবস্থান কর্মসূচি পালন করছেন ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণরা  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করবে ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণরা। আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজু ভাস্কর্যের সামনে এই কর্মসূচি পালন করা হবে।

আন্দোলনরতদের মধ্যে মো. রাফি হাসান ও রিয়ানা ইসলাম বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: আরও ১৪৯ আসন শূন্য ঢাবির ‘খ’ ইউনিটে, সোমবার সাক্ষাৎকার

তারা জানান, আমরা আজ বেলা ১১টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করব। পূর্বেও আমরা অনেকবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছি। তবে দুঃখের বিষয় হলো- তারা কোনোভাবেই আমাদের দাবি মেনে নেয়ার বিষয়ে কিছু বলছে না। তাই আমরা কঠোর কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছি।

তারা আরও বলেন, আজকের অবস্থান কর্মসূচি চলাকালীন ঢাবি প্রশাসন যদি আমাদের দাবি মেনে না নেয় তাহলে আজ থেকেই আমরণ অনশন কর্মসূচি শুরু করবো। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানান তারা।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীকে গেস্টরুমে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

প্রসঙ্গত, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখলে অনেক মেধাবী ছাত্র ঢাবিতে পড়ার সুযোগ পাবেন না- এ ধারণা থেকে ২০১৪ সালের ১৫ অক্টোবর ঢাবি কর্তৃপক্ষ দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বাতিল করে। ঢাবির এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুরা তখন আন্দোলন করেছিলেন। এছাড়া ঢাবি কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ২৬ জন অভিভাবক আদালতে রিটও করেছিলেন।


সর্বশেষ সংবাদ