এক কলেজ থেকেই মেডিকেলে চান্স ১৫০ শিক্ষার্থীর

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ  © ফাইল ফটো

এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উত্তীর্ণ হয়েছেন দেড় শতাধিক শিক্ষার্থী। এ তথ্য জানিয়েছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া। এমন সাফল্যে খুশি কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

কলেজ সূত্র জানায়, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এবার ৫২৬ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন দেড় শতাধিক ছাত্র-ছাত্রী।

জাতীয় মেধায় কলেজ থেকে ৪২তম স্থান অর্জন করেছেন তনুশ্রী রাণী সুত্রধর। আর ১৬৩তম হয়েছেন জয়িতা বীর। এছাড়া ৪৫৪তম হয়েছেন ফাতিমা বিনতে ইসমাইল। আর ৭৭২তম আব্দুল আহাদ।

মেডিকেলে চান্স পাওয়া সানজিদা আখতার ও আবু সালেহ আল কাদেরী বলেন, শিক্ষার মান, শিক্ষকদের পড়ানো পদ্ধতি ও আন্তরিকতায় তাদের ভালো ফলাফল করা সম্ভব হয়েছে। নিয়মিত ক্লাস ও পড়ার পাশাপাশি সকল পরীক্ষায় অংশ নিয়েছি।

স্যার সলিমুল্লাহ মেডিকেলে চান্স পাওয়া ফাতিমা বিনতে ইসমাইল বলেন, সাপ্তাহিক ও মাসিক পরীক্ষা, অনলাইন ক্লাস, অনলাইন মূল্যায়ন পরীক্ষা বেসিক ক্যারিয়ার তৈরিতে সাহায্য করেছে। এছাড়া শিক্ষকদের ব্যতিক্রম উদ্যোগে অনেক শিক্ষার্থী এ কলেজ থেকে মেডিকেল, প্রযুক্তি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক সবাই চায় ভালো ফলাফল। অভিভাবক সমাবেশে আমরা বলেছি, ছাত্র-ছাত্রীরা চার ঘণ্টা থাকে আমাদের কাছে। বাড়িতে থাকে ২০ ঘণ্টা। তাই অভিভাবকের দায়িত্ব বেশি। এ কলেজ থেকে চলতি বছর দেড় শতাধিক শিক্ষার্থী মেডিকেলে সুযোগ পেয়েছে। এসময় সবাইকে অভিনন্দন জানান তিনি।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া বলেন, গত বছর কলেজ থেকে ১৬৮ জন সরকারি মেডিকেলে, ৩৪ জন বুয়েটসহ ৩৫৮ জন বিশ্ববিদ্যালয়ে চান্স পায়। চলতি বছর দেড় শতাধিক শিক্ষার্থী সরকারি মেডিকেলে সুযোগ পেয়েছে। আমাদের ঐতিহ্যের অংশ এটি।


সর্বশেষ সংবাদ