তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে গুচ্ছের কার্যক্রম

তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে গুচ্ছের কার্যক্রম
তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে গুচ্ছের কার্যক্রম  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের তদন্তে কাজ শুরু করেছে দেশের উচ্চশিক্ষার তদারক প্রতিষ্ঠান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) গঠিত কমিটি। 

সোমবার (১৭ সেপ্টেম্বর) ইউজিসির গঠিত কমিটির পক্ষ থেকে ‘গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের বিষয়টি তদন্তাধীন থাকায় পরবর্তী সকল কার্যক্রম স্থগিত থাকবে’—মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) কমিশনের একটি আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: পুনর্গঠন হচ্ছে গুচ্ছের অনিয়ম তদন্তে গঠিত কমিটি, যুক্ত হচ্ছেন শিক্ষার্থীরা

এছাড়াও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ভর্তির সার্ভারে কোন পরিবর্তন বা পরিমার্জন অথবা সম্পাদন করা যাবে না বলেও কমিটির সদস্যদের পক্ষ থেকে জানানো হয়েছে। 

এর আগে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের তদন্তে কমিটি গঠন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। কমিটিকে ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে এরপর পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে ইউজিসি।

২০২৩-২৪ শিক্ষাবর্ষের (জিএসটি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় মেরিট নির্বাচন ও মাইগ্রেশনে কোনো অনিয়ম বা ত্রুটি হয়েছে কি না, সে বিষয়ে তদন্ত করে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামত ও সুপারিশ করে প্রতিবেদন দাখিল করতে হবে এ কমিটিকে। 


সর্বশেষ সংবাদ