পূর্ণাঙ্গ সিলেবাসেই হবে জাবির ভর্তি পরীক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গতবছর সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হলেও এবছর পূর্ণাঙ্গ সিলেবাসে হবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। আগামী ১৮ জুন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়টির এ পরীক্ষা চলবে ২২ জুন পর্যন্ত।

মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সভায় সিলেবাসের বিষয়টিও সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন: জাবির ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন

মো. আবু হাসান বলেন, এইচএসসি পরীক্ষার সিলেবাস অনুযায়ী সাধারণত ভর্তি পরীক্ষার সিলেবাস নির্ধারণ করা হয়। এবার এইচএসসি পরীক্ষা পূর্ণাঙ্গ সিলেবাসে হওয়ায় ভর্তি পরীক্ষাও পূর্ণাঙ্গ সিলেবাসে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগের বছরের মতো এবারও শিফট পদ্ধতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা আগামী ১৮ থেকে ২২ জুনের মধ্যে অনুষ্ঠিত হবে। 

ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচির ব্যাপারে তিনি বলেন, আগামীকাল বুধবার অনলাইন আবেদন প্রক্রিয়া শেষ হলে ২ জুন আমরা আবার বসবো। ইউনিটভিত্তিক আবেদনকারীর সংখ্যার উপর উপর ভিত্তি করে চূড়ান্ত সময়সূচি নির্ধারণ করা হবে।


সর্বশেষ সংবাদ