গুচ্ছ পরীক্ষার জন্য প্রস্তুত নজরুল বিশ্ববিদ্যালয়, পরীক্ষার্থী ১৮ হাজার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

তৃতীয়বারের মত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভর্তি পরীক্ষা আয়োজনের জন্য ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। দেশব্যাপী একযোগে মোট ১৯টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, বিজ্ঞান ভবন, ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মোট ১১৩ টি কক্ষে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। এবছর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেবে ১৮ হাজার ৭৪ জন ভর্তিইচ্ছুক শিক্ষার্থী। এর মধ্যে এ ইউনিটের পরীক্ষায় ৯৪৩১ জন, বি ইউনিটে ৭২৯৫ জন এবং সি ইউনিটে ১৩৪৮ জন পরীক্ষার্থী অংশ নেবে।

সার্বিক প্রস্তুতির বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, পরীক্ষার্থীরা যাতে সুন্দরভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সেজন্য সকল প্রকার ব্যবস্থা করা হয়েছে। প্রশাসন কর্তৃক গঠিত বিভিন্ন উপ-কমিটি তাদের কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও কেন্দ্র খুঁজে পেতে সকল প্রবেশ পথে নির্দেশক ও আসনবিন্যাসের বোর্ড, নিরাপত্তাসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকল বিষয়ে প্রস্তুত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, অন্যান্য বারের মতো এবারও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষার্থীদের কাছে আমাদের বক্তব্য হচ্ছে, তারা যেন নির্দিষ্ট সময়ের একটু আগেই কেন্দ্রে প্রবেশ করার প্রস্তুতি গ্রহণ করে। এছাড়াও ক্যাম্পাস প্রাঙ্গণে অপ্রত্যাশিত যানজট এড়াতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।


সর্বশেষ সংবাদ