ঢাবির কলা ইউনিটের পরীক্ষায় রাবি কেন্দ্রে অনুপস্থিত ৫৬৯ ভর্তিচ্ছু

ঢাবির কলা ইউনিটের পরীক্ষায় রাবি কেন্দ্রে অনুপস্থিত ৫৬৯ ভর্তিচ্ছু
ঢাবির কলা ইউনিটের পরীক্ষায় রাবি কেন্দ্রে অনুপস্থিত ৫৬৯ ভর্তিচ্ছু  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হয়েছে। এতে অনুপস্থিত ছিলেন ৫৬৯ জন শিক্ষার্থী। অর্থাৎ শতকরা অনুপস্থিতির হার ৪.৭৭ ভাগ।

শনিবার (৬ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের কো-অর্ডিনেটর ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে সকাল ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

d7f05ccf-8f92-42cd-a11c-d0a2ae21a9b6

এখানে ১২১৪৬ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ১১৫৭৭ জন শিক্ষার্থী। অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৫৬৯ জন। অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৯৫.৩৩ ভাগ। অনুপস্থিতির হার শতকরা ৪.৭৭ ভাগ।

আরও পড়ুন: গুচ্ছের পরীক্ষায় ইবি কেন্দ্রে অংশ নেবেন ১৩ হাজার ভর্তিচ্ছু

প্রসঙ্গত, আঞ্চলিক কেন্দ্র হিসেবে সকাল ১১টায় শুরু হয় ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা যা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এছাড়াও আগামী ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।


সর্বশেষ সংবাদ