মেডিকেলের ফল পুন:নিরীক্ষণের আবেদন শুরু আজ, ফি ১ হাজার

মেডিকেল ভর্তি পরীক্ষা ফল পুন:নিরীক্ষণের আবেদন শুরু আজ
মেডিকেল ভর্তি পরীক্ষা ফল পুন:নিরীক্ষণের আবেদন শুরু আজ  © ফাইল ছবি

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল পুন:নিরীক্ষণের আবেদন আজ মঙ্গলবার (১৪ মার্চ) থেকে শুরু হচ্ছে। যেকোনো টেলিটক সিম ব্যবহার করে এসএমএসের মাধ্যমে ১ হাজার টাকা পরিশোধ করে এ আবেদন করা যাবে। আগামী ২২ মার্চ পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন। 

গত রোববার (১২ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পূণ:নিরীক্ষার ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

ফল পুন:নিরীক্ষণ পদ্ধতি: টেলিটকের যে কোন প্রিপেইড মোবাইল থেকে SMS করতে হবে। ১ম SMS: GME <Space> RSC<Space>Roll No লিখে পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে। (যেমন DGME <Space> RSC< Space > 1116000 ) ফিরতি Message এ একটি PIN নম্বর আসবে।

২য় SMS: ফি প্রদানের জন্য প্রাপ্ত PIN নম্বর দিয়ে SMS করতে হবে DGME< Space > RSC<Space>YES<Space>PIN এবং পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে (যেমন: DGME< Space > RSC<Space>YES< Space > 3699) ফিরতি SMS-এ ফি জমা বাবদ একটি প্রাপ্তি স্বীকার SMS পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত বিষয়ে ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

উল্লেখ, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ রবিবার (১২ মার্চ) দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

এবার পাস করেছেন ৪৯ হাজার ১৯৪ জন শিক্ষার্থী। এরমধ্যে মেয়ে শিক্ষার্থী ২৮ হাজার ৩৮১ জন (৫৭.৬৯ শতাংশ) এবং ছেলে শিক্ষার্থী ২০ হাজার ৮১৩ জন (৪২.৩১ শতাংশ)।