মে’তে হতে পারে গুচ্ছ ভর্তি পরীক্ষা

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী মে মাসে আয়োজনের চিন্তাভাবনা করা হচ্ছে। আর জুলাই মাসের মধ্যে ক্লাস শুরুর পরিকল্পনা করা হয়েছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভায় এসব পরিকল্পনা করা হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি প্রক্রিয়া খুব দ্রুত সময়ের মধ্যে শেষ করার বিষয়ে তাগাদা এসেছে। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে জুলাই মাসের মধ্যে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরুর পরিকল্পনা করা হয়েছে। আর মে মাসে ভর্তি পরীক্ষা আয়োজন করার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে সভায় উপস্থিত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যেকোনো মূল্যে এবার গুচ্ছ ভর্তি প্রক্রিয়া দ্রুত শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত দুই বছরের অভিজ্ঞতার আলোকে এবার জুলাই মাসের মধ্যে ক্লাস শুরু করা হবে।

তিনি আরও বলেন, জুলাই মাসে ক্লাস শুরু করতে হলে মে মাসের মধ্যে ভর্তি পরীক্ষা শেষ করতে হবে। মার্চে ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব নয়। এপ্রিলে রোজা এবং ইদ রয়েছে। তাই আমরা মে মাসে ভর্তি পরীক্ষা আয়োজন করতে চাই। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। আমরা আরও বেশ কয়েকটি সভা করব। সভায় সবার মতামত নিয়ে ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হবে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, সব সমস্যার সমাধান করে আমরা জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার প্রক্রিয়া শেষ করতে চাই। এ বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। আগের সব বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকছে। এ বিষয়ে শিগগিরই বিস্তারিত জানানো হবে। দ্রুত পরীক্ষার প্রক্রিয়া শেষ করা হবে।


সর্বশেষ সংবাদ