কৃষি গুচ্ছে পরীক্ষার হলে যায়নি ১৩ হাজার ভর্তিচ্ছু

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

দেশের আটটি কৃষি ও কৃষিভুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কৃষি গুচ্ছে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন ৭৯ হাজার ১৯৫ জন। ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬৫ হাজার ৩৫৪ জন। আর পরীক্ষার জন্য আবেদন করেও হলে যাননি ১৩ হাজার ৮৪১ জন।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া। তিনি বলেন, ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬৫ হাজার ৩৫৪ জন। অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ১৩ হাজার ৮৪১।

আরও পড়ুন: ‘এডিসি হারুন নেকড়ের মতো শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়েছিল’

ফল প্রকাশের সময় জানতে চাইলে তিনি আরও বলেন, ভর্তি বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের সময় ১৫ সেপ্টেম্বর উল্লেখ করা হয়েছে। আমরা সেদিনই ফল প্রকাশ করতে চাই। আশা করছি ১৫ সেপ্টেম্বরই ফল প্রকাশ করতে পারব।

তথ্যমতে, কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় এবার মোট ৭৯ হাজার ১৪৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা তিন হাজার ৫৩৯টি। সেই হিসেবে কৃষি গুচ্ছের একটি আসনের জন্য লড়েছেন প্রায় ২৩ ভর্তিচ্ছু।

 বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ১১৬টি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৩০টি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭০৪টি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১টি, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫টি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০টি এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৯০টি আসন রয়েছে।

 


সর্বশেষ সংবাদ