এইচএসসি’র কেন্দ্রে দুই পরীক্ষার্থীর দায়িত্বে ১২ জন

পরীক্ষা শেষে কেন্দ্র থেকে বের হচ্ছেন দুই পরীক্ষার্থী
পরীক্ষা শেষে কেন্দ্র থেকে বের হচ্ছেন দুই পরীক্ষার্থী  © সংগৃহীত

টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা কলেজ কেন্দ্রে চলতি এইচএসসি পরীক্ষায় পরিসংখ্যান বিষয়ের পরীক্ষার্থী ছিল মাত্র দুজন। তাদের পরীক্ষা নিতে রোববার ওই কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন কেন্দ্রসচিব ও ইউএনওর প্রতিনিধিসহ মোট ১২ জন।

সখীপুর মহিলা কলেজ কেন্দ্র সূত্র জানায়, সখীপুর আবাসিক মহিলা কলেজ কেন্দ্রে উপজেলার ৪টি প্রতিষ্ঠানের ৯৪৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। রোববার ওই কেন্দ্রে সকালে কৃষি শিক্ষা ও বিকেলে পরিসংখ্যান প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালের পরীক্ষায় ৬১৩ জন অংশ নিলেও বিকেলে অংশ নেয় মাত্র দুজন।

আরও পড়ুন: ১৪ জনের কপাল খুললেও খোলেনি জান্নাতুল-বৈশাখির

কেন্দ্রের পরীক্ষা কমিটির প্রধান অরুন কুমার সাহা বলেন, দুজনের পরীক্ষা নিতে কেন্দ্রের চারপাশে ১৪৪ ধারা জারিসহ সব আনুষ্ঠানিকতাই মানা হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণে একজন কেন্দ্রসচিব, পরীক্ষা কমিটির তিনজন সদস্য, ইউএনওর প্রতিনিধি একজন, প্রশ্ন তুলতে ট্যাগ কর্মকর্তা একজন, কেন্দ্র প্রত্যবেক্ষক একজন, করণিক দুজন, পুলিশ দুজন, পিয়ন একজনসহ মোট ১২ জন দায়িত্ব পালন করেছেন।

তিনি বলেন, সরকারি মুজিব কলেজের ব্যবসায় শিক্ষা শাখার রিয়াদ হাসান ও জনি মিয়া নামের দুই শিক্ষার্থী চতুর্থ বিষয় হিসেবে পরিসংখ্যান পরীক্ষা দিতে কেন্দ্রে আসে। তাদের একটি কক্ষে বসানো হয়। পরীক্ষার্থী দুজন হলেও আয়োজনের কোনো কমতি ছিল না। আগামীকালও ওই দুই পরীক্ষার্থীকে একইভাবে পরিসংখ্যান দ্বিতীয় পত্রের পরীক্ষা দিতে হবে।


সর্বশেষ সংবাদ