ঢাবির ম্যানেজমেন্ট ডিবেটিং ফোরামের আয়োজনে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

 ক্যারিয়ার বিষয়ক সেমিনার
ক্যারিয়ার বিষয়ক সেমিনার   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক পরামর্শ দিতে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ডিবেটিং ফোরাম আয়েজিত Carrier tips seminar Windows of opportunity (Career Councilling Program) শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের (এফবিএস) কনফারেন্স হলে সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

ম্যানেজমেন্ট বিভাগসহ  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ে সচেতন করে তুলতে ও প্রয়োজনীয় দিক নির্দেশনার উদ্দেশ্যে প্রোগ্রামটির আয়োজন করা হয়।

ওই সেমিনারে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. তৌফিকুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মাহমুদুল হাসান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মাদ গালিব খান, ইন্টারটেক বাংলাদেশের কাজী আহমেদুর রহমান, সাপ্লাই চেইনের হাসিন বুলবুল ফেরদৌস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাসনুন সালেহীন প্রমুখ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো: তৌফিকুল ইসলাম তার বক্তব্যে ক্যারিয়ার বিষয়ে বিভিন্ন মিথ নিয়ে আলোচনা করেন। এদিকে, ক্যাডারের আদ্যোপান্ত এবং ম্যানেজমেন্টের শিক্ষার্থী হিসেবে যত সুযোগের হাতছানি আছে সেসব নিয়ে জ্ঞানগর্ভ ও অভিজ্ঞতা নির্ভর কথা বলেন মাহমুদুল হাসান এএসপি।

এছাড়াও, ওই বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ গালিব খান ও কাজী আহমেদুর রহমান শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে তাঁদের ক্যারিয়ারের চমকপ্রদ কিছু গল্প শুনিয়েছেন।

সেমিনারের প্রতিটি সেশন শেষে কুইজ রাউন্ডের আয়োজন করা হয়েছিল। কুইজটিতে বিজয়ীরা হলেন, মোহাম্মদ ভূঁইয়া, আশিকুর রহমান, মোহাম্মদ মুন্না। এফবিএস মিউজিক উইংয়ের পরিবেশনায় সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে সেমিনারটি শেষ হয়।


সর্বশেষ সংবাদ