ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিতে দিল্লি যাচ্ছেন রাবির ক্যাডেট জ্যোতি

ক্যাডেট মিফতাউল জান্নাত জ্যোতি
ক্যাডেট মিফতাউল জান্নাত জ্যোতি  © সংগৃহীত

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে Special Youth Exchange Programme (YEP)-এ অংশ নিতে দিল্লি যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিএনসিসি প্লাটুনের ক্যাডেট মিফতাউল জান্নাত জ্যোতি। তিনি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।

জানা যায়, ভারতের প্রজাতন্ত্র দিবসের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত তারুণ্য অনুষ্ঠানে অংশ নিতে মহাস্থান রেজিমেন্টের অধীনে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে নির্বাচিত হয়েছেন জ্যোতি। বাংলাদেশের যুব রাষ্ট্রদূত হিসেবে সম্পূর্ণ সরকারি খরচে দিল্লিতে ভ্রমণের সুযোগ পাবেন তিনি। আগামী জুলাই মাসে দিল্লি সফরে যাবেন তিনি। 

দিল্লি সফরের জন্য নির্বাচিত হওয়ায় আনন্দিত জ্যোতি। তিনি বলেন, এটা আসলেই আমার জন্য একটা বড় অর্জন। এর মাধ্যমে আমি আমার বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশকে যেনো বাইরের দেশে সুন্দরভাবে উপস্থাপন করতে পারি, সেজন্য সবার নিকট দোয়া প্রার্থী।

তিনি আরো বলেন, আমার এই সাফল্যে সব সময় অনুপ্রেরণা দিয়েছেন স্টাফজি লোকমান হাসান বাবুল, সিইও আবু নাইম মন্ডল রাব্বি ও আমার আমার সহ ক্যাডেটগণ। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্লাটুন সিইউও আবু নাইম মন্ডল রাব্বি বলেন, আমি আমার ক্যাডেটদের জন্য নিবেদিত প্রাণ। আমার ক্যাডেটরা যাতে তাদের লক্ষ্যে পৌঁছাতে পারে সেজন্য সবসময় সহযোগিতা থাকবে। জ্যোতির এই সাফল্য শুধু মহাস্থান রেজিমেন্টের সাফল্য নয়, এটা রাজশাহী বিশ্ববিদ্যালয় বিএনসিসির সফলতা। অনেকদিন পর আমাদের একজন ক্যাডেট দেশের বাইরে যাওয়ার সুযোগ পেয়েছে। এটা আমাদের জন্য বড় পাওয়া।


সর্বশেষ সংবাদ