ছাত্রলীগের অবস্থানে প্রতিনিধি নির্বাচনে ভোট দিতে যেতে ভয় পাচ্ছেন শিক্ষকরা

জনাব নবাব আলী চৌধুরী সিনেট ভবন
জনাব নবাব আলী চৌধুরী সিনেট ভবন  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানসমূহে ছাত্রলীগের অবস্থানের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে হওয়া শিক্ষক প্রতিনিধি নির্বাচনে প্রভাব পড়ছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক ও নীল দলের প্রার্থী অধ্যাপক ড. ফিরোজ জামান। এ বিষয়ে তিনি প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

আজ মঙ্গলবার (২৪ মে) দুপুরে সিনেট নির্বাচন চলাকালীন একান্ত সাক্ষাৎকারে দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি একথা বলেন।

তিনি বলেন, এ বিষয়ে প্রশাসনকে বলা হয়েছে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য। এর কারণে শিক্ষকদের নির্বাচনে আসায় ব্যাঘাত ঘটছে।

এদিকে এ বিষয়ে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, এর কারণে শিক্ষকদের নির্বাচনে ভোট দিতে আসায় ব্যাঘাত ঘটতে পারে কিন্তু নির্বাচনকে প্রভাবিত করছে বলে আমি মনে করি না।

এ বিষয়ে ভোট দিতে আসা আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ তানজিম উদ্দিন খান বলেন, একটু ঝামেলা ঝামেলা মনে হচ্ছে। এর কারণে শিক্ষকদের নির্বাচনে আসতে অনেক সমস্যা হচ্ছে।

এ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ক্যাম্পাসের যেই আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে বলে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। আমি যতটুকু জানি দুই সংগঠন ক্যাম্পাসে অবস্থান গ্রহণ করেছে তবে এর কারণে সিনেট নির্বাচনে কোন প্রভাব পরছে না।

প্রসঙ্গত, আজ সকাল ৯টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন শুরু হয়। বিশ্ববিদ্যালয় প্রায় চৌদ্দ শত সত্তর জন শিক্ষক এই নির্বাচনে ভোট দিবেন। দুপুর ২টায় ভোটগ্রহণ শেষ হবে।

 


সর্বশেষ সংবাদ