চবির ডিন নির্বাচনে আওয়ামী-বিদ্রোহীদের দাপট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ডিন নির্বাচন সম্পন্ন হয়েছে। এবার আট অনুষদে এই নির্বাচন হয়েছে। আজ বুধবার (৩০ মার্চ) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বেলা ১টায়। ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ডিন নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মনিরুল হাসান।

নির্বাচনে আওয়ামীপন্থীদের প্যানেল হলুদ দল থেকে চার জন, আওয়ামীপন্থীদের বিদ্রোহীদের প্যানেল থেকে তিন জন ও বিএনপিপন্থী জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের একজন শিক্ষক ডিন নির্বাচিত হয়েছেন।

হলুদ দলের বিজয়ীরা হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ। তিনি ৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৃতত্ত্ব বিভাগের ড. রেহমান নাসির উদ্দিন পেয়েছেন ৪৮ ভোট। ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রাশেদ মোস্তফা। তিনি পেয়েছেন ১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিদ্রোহী প্রার্থী ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. কাজী তানভীর আহাম্মদ ১৫ ভোট পেয়েছেন। জীববিজ্ঞান অনুষদে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তৌহিদ হোসেন। তিনি পেয়েছেন ৫৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বি মাইক্রোবায়োলজি বিভাগের ড. মোহাম্মদ আবুল মনছুর ৪৯ ভোট পেয়েছেন। ব্যবসায় প্রশাসন অনুষদে একাউন্টিং বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দীন নিজামী। তিনি ৬৬ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু তৈয়ব চৌধুরী পেয়েছেন ২৭ ভোট।

আরও পড়ুন- চবিতে ডিন নির্বাচন করছেন রাবিপ্রবি ভিসি 

আওয়ামীপন্থিদের যারা বিদ্রোহী তারা জিতেছেন তিনটি অনুষদে। নির্বাচিতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক। তিনি ১০০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে ইংরেজি বিভাগের প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য ৭৬ ভোট পেয়েছেন। বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. নাসিম হাসান। তিনি ৩৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীন পেয়েছেন ৩৪ ভোট। আইন অনুষদে অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক। তিনি পেয়েছেন ১২ ভোট। তার প্রতিদ্বন্দ্বি অধ্যাপক মো: জাকির হোসেন নির্বাচন থেকে সরে গিয়েও ২ ভোট পেয়েছেন।

মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদে বিএনপিপন্থী জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রার্থী ইনস্টিটিউট পরিচালক ড. মো. শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন। তিনি ১১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী পেয়েছেন ১০ ভোট।


সর্বশেষ সংবাদ