ছাত্রলীগ করে আজীবন মিছিলে বলেছি— বঙ্গবন্ধুর খুনিদের বিচার চাই

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম
রেলপথমন্ত্রী নূরুল ইসলাম  © টিডিসি ফটো

যারা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে স্ব পরিবার হত্যার ক্ষেত্র তৈরি করেছিলেন, সেই স্বাধীনতাবিরোধী শক্তি এখনও দেশের জন্য বাধা হয়ে আছে বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম। আজ মঙ্গলবার (২২ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

রেলমন্ত্রী বলেন, এই যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিদিন একটা করে বক্তব্য দেন, তার বাড়ি আমার বাড়ির পাশে। আমার জানা আছে, মুক্তিযুদ্ধে তার এক আনাও অবদান নেই।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা স্বাধীন দেশ পেয়েছি আর আজকের প্রধানমন্ত্রী থাকার কারণে রাজাকার-যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। তিনি ছিলেন বলেই বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। আমি ছাত্র জীবনে ছাত্রলীগ করে এসেছি, আজীবন মিছিলে বলেছি ‘বঙ্গবন্ধুর খুনিদের বিচার চাই’। আমার এই স্বপ্নটা পূরণ হয়েছে।

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন তুলে ধরে সভাপতির বক্তব্যে জাবি ভিসি (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. নুরুল আলম বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। তাকে ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না। তিনি না থাকলে আমরা এ দেশ পেতাম না। তিনি ছিলেন দুঃখী মানুষের নেতা। তিনি গরিব-দুঃখী মানুষের পাশে থাকতেন। তার স্বপ্ন ছিল একটাই দেশকে মুক্ত করা।

এছাড়া আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাবির প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক ড. রাশেদা আখতার, অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার প্রমুখ।


সর্বশেষ সংবাদ