ঢাবির জিয়া হলের ক্যান্টিনে নিম্নমানের খাবার, দশ হাজার টাকা জরিমানা

ঢাবির জিয়া হলে খাবারের মান পরীক্ষা
ঢাবির জিয়া হলে খাবারের মান পরীক্ষা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ক্যান্টিনে খাবারের মান পরীক্ষা করার পর ক্যান্টিন মালিককে দশ হাজার টাকা জরিমানা করেছেন ওই হলের প্রভোস্ট। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন ক্যান্টিন মালিক শাহাবুদ্দিনকে এ জরিমানা করেন। এর আগেও গত মাসে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছিলেন বলে জানান হল প্রভোস্ট।

জানা যায়, গতকাল সন্ধ্যায় মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্রলীগ সভাপতি আজহারুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক হাসিবুল হাসান শান্তকে সাথে নিয়ে হলের ক্যান্টিন পরিদর্শনে যান প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন। এ সময় তিনি ক্যান্টিনে বিভিন্ন প্রকার অসঙ্গতি দেখতে পান।এর মধ্যে খাবারের মধ্যে নিম্নমানের তেলের ব্যবহার, নির্দিষ্ট দামের থেকে বেশি নেয়া, খাবারের মান খারাপ উল্লেখযোগ্য সমস্যা ছিল। ফলে ক্যান্টিন মালিক শাহাবুদ্দিনকে কে দশ হাজার টাকা জরিমানা করেন তিনি এবং সতর্ক করে দেন যাতে ভবিষ্যতে আর এরকম না করে। এসময় হলের দোকানের খাবারের মান পরীক্ষা করে দেখেন।

আরও পড়ুন: নতুন কারিকুলামে ৬২ স্কুলে পরীক্ষামূলক ক্লাস

এ বিষয়ে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগ সভাপতি আজহারুল ইসলাম মামুন বলেন, খাবারের বিষয়ে শিক্ষার্থীদের অভিযোগ জানতে পেরে গতকাল আমরা হল প্রভোস্টের সাথে ক্যান্টিনে গিয়েছিলাম। এ সময় আমরা বেশ কিছু অসঙ্গতি দেখতে পাই। যার কারণে প্রভোস্ট স্যার ক্যান্টিন মালিককে দশ হাজার টাকা জরিমানা করেন। আমাদের হলের শিক্ষার্থীদের জন্য যা যা উপকারী হবে তা আমরা নিশ্চিত করতে সর্বদা চেষ্টা করে যাব।

সাধারণ সম্পাদক হাসিবুল হাসান শান্ত বলেন, আমরা হল প্রভোস্টকে ক্যান্টিন বিষয়ে জানালে তিনিসহ আমরা সেখানে পরিদর্শনে যাই। এতে বেশ কিছু অসঙ্গতি দেখতে পাই।যার জন্য ক্যান্টিন মালিককে দশ হাজার টাকা জরিমানা করেছেন প্রভোস্ট স্যার। শিক্ষার্থীদের পাশে মুক্তিযোদ্ধা হল ছাত্রলীগ সবসময় ছিল এবং তা অব্যাহত থাকবে।

এ বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ক্যান্টিনে খাবারের মান সহ বেশ কিছু অসঙ্গতি দেখতে পাই। যার কারণে ক্যান্টিন মালিককে দশ হাজার টাকা জরিমানা করেছি। এর আগেও তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছিলাম।শিক্ষার্থীদের সুস্বাস্থ্যের জন্য এ ধরনের পদক্ষেপ চলমান থাকবে।


সর্বশেষ সংবাদ