রাবির সরস্বতী পূজায় করোনামুক্তির প্রার্থনা

রাবির সরস্বতী পূজায় করোনামুক্তির প্রার্থনা
রাবির সরস্বতী পূজায় করোনামুক্তির প্রার্থনা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সীমিত পরিসরে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির স্বাস্থ্যবিধি মেনে এ পূজা অনুষ্ঠিত হয়। পূজা থেকে মহামারি করোনাভাইরাস থেকে বিশ্ববাসীর ‍মুক্তির প্রার্থনা করা হয়েছে।

পরিচালনা পরিষদের আয়োজনে এবং অধ্যাপক বিশ্বনাথ শিকদারের সভাপতিত্বে দিবসটি উদযাপিত হয়। এদিন সকাল আট ঘটিকায় প্রতিমা স্থাপন শেষে পূজা অর্চনা, পূষ্পাঞ্জলি দিয়ে ঢাক-ঢোল-কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হয়ে উঠে রাবির কেন্দ্রীয় মন্দির।

শাস্ত্রমতে, প্রতি বছর মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে শ্বেতশুভ্র কল্যাণময়ী বিদ্যাদেবীর বন্দনা করা হয়।

আরও পড়ুন: স্ত্রী-মেয়ের অভিযোগে প্রধানমন্ত্রীত্ব হারালো পিন্টো

মন্দিরের সভাপতি অধ্যাপক বিশ্বনাথ সিকদার বলেন, করোনা ও বিরূপ আবহাওয়ার কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে পূজা অনুষ্ঠিত হয়েছে। করোনার এই সংকট কাটিয়ে বিশ্বে আবারো সুস্থ পরিবেশ ফিরে আসুক দেবী সরস্বতীর প্রতি এমনি প্রত্যাশা।

এছাড়া বেলা ১২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক ড. সুলতান উল ইসলাম, কোষাধ্যক্ষ মো. অবায়দুর রহমান প্রামানিক ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ।


সর্বশেষ সংবাদ