রাবির নতুন প্রক্টর অধ্যাপক আসাবুল হক

অধ্যাপক ড. আসাবুল হক
অধ্যাপক ড. আসাবুল হক  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন গণিত বিভাগের অধ্যাপক ড. আসাবুল হক। বুধবার (০২ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়।

গতকাল মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিমেলের মৃত্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দাবির মুখে মো. লিয়াকত আলীকে ভারপ্রাপ্ত প্রক্টরের দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন: চোখের জলে হিমেলকে বিদায় জানালেন সহপাঠীরা

ট্রাক চাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ হাবিব ওরফে হিমেলকে ক্যাম্পাস থেকে বিদায় দিয়েছেন তাঁর সহপাঠী, বন্ধু, শিক্ষক ও শুভাকাঙ্ক্ষীরা। হিমেলের শেষ বিদায়ে কান্নায় ভেঙে পড়েন উপস্থিত সবাই।

এর আগে, এদিন বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে হিমেলের জানাজা হয়। এরপর বেলা ১১টার দিকে তাঁর মরদেহ নিয়ে নাটোরের উদ্দেশে রওনা হন মা ও মামা। সঙ্গে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহ-উপাচার্য, ছাত্র উপদেষ্টাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ৮টি বাসে করে শিক্ষার্থীরা।

আরও পড়ুন: রাবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের সঙ্গে হিমেলের স্বজনদের হাতাহাতি

নাটোর সদরের কাপড়ি পট্টি এলাকায় নিহত হিমেলের দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পণ্ডে। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণসহ শিক্ষার্থীরা লাশ নিয়ে নাটোরে পথে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ