শাবিপ্রবির আন্দোলনে ঢাবি শিক্ষার্থীদের সংহতি

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীরা
অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের অপসারণের দাবিতে চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালেয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা।

শাবিপ্রবির আন্দোলনে সংহতি প্রকাশ করে শনিবার (২২ জানুয়ারি) দ্বিতীয় দিনের মতো রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাবি শিক্ষার্থীরা। কর্মসূচিতে ঢাবির বিভন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীরা বলছেন, শাবিপ্রবিতে পুলিশ দিয়ে শিক্ষার্থীদের উপর যে হামলার ঘটনা ঘটেছে তা ন্যাক্কারজনক। এই ঘটনার সুষ্ঠু তদন্দ করে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। একই এই ঘটনার জন্য অবশ্যই শাবিপ্রবির ভিসিকে পদত্যাগ করতে হবে।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর সঙ্গে শাবিপ্রবি শিক্ষকদের বৈঠক আজ

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া ঢাবির ফার্মেসি বিভাগের শিক্ষার্থী আরাফাত সাদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে তাদের সাথে সংহতি প্রকাশ করতে আমরা রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছি। গতকাল শুক্রবার থেকে এই কর্মসূচি শুরু হয়েছে। আগামীকালও আমাদের এই কর্মসূচি চলবে।

এদিকে শাবিপ্রবির ঘটনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে বৈঠক করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছেন।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত পূর্ণিমা

শুক্রবার (২১ জানুয়ারি) মধ্যরাতে বিমানযোগে তারা ঢাকায় পৌঁছেছেন। আজ শনিবার তারা শিক্ষামন্ত্রীর সাথে দেখা করবেন।

প্রতিনিধি দলে আছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।


সর্বশেষ সংবাদ