জাবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সাইদ, সম্পাদক কনোজ

আবু সাইদ ও কনোজ কান্তি রায়
আবু সাইদ ও কনোজ কান্তি রায়  © সংগৃহীত

আবু সাইদ-কে সভাপতি ও কনোজ কান্তি রায়-কে সাধারণ সম্পাদক করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি আবু সাইদ ভূগোল ও পরিবেশ বিভাগের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী এবং সম্পাদক কনোজ কান্তি রায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের স্নাতক চূড়ান্ত পর্বের শিক্ষার্থী।

বুধবার (১৯ জানুয়ারি) সংগঠনের দপ্তর সম্পাদক আমিরুল আবেদীন আকাশ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: এবার নার্সিং ইনস্টিটিউটের ৫২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

এতে বলা হয়, ১৯ জানুয়ারি বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে সংগঠনের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় এই কমিটি ঘোষিত হয়েছে।

কমিটির অন্যান্যরা হলেন: সুমাইয়া ফেরদৌস (সহ-সভাপতি), আরিফুল ইসলাম (সাংগঠনিক সম্পাদক), আমিরুল আবেদিন আকাশ (দপ্তর সম্পাদক), মিনহাজুল ইসলাম পলক (অর্থ সম্পাদক), তানভীর আহমেদ কল্লোল (প্রচার ও প্রকাশনা সম্পাদক), সবুজ কুমার জোয়ার্দার (স্কুল সম্পাদক), ইশতিয়াক আহমেদ সজীব (পাঠাগার সম্পাদক), সম্পদ অয়ন মারাণ্ডি (সহ-সম্পাদক), মশিউর রহমান কাদের (সদস্য-১) ও শারমিন আক্তার (সদস্য -২)।

এর আগে, আবু সাইদের সঞ্চালনায় এবং আহ্বায়ক শোভন রহমানের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক মুক্তা বাড়ৈ প্রমুখ।

আরও পড়ুন: শিক্ষকদের প্রভোস্ট ও টিউটর থাকা উচিত না: ঢাবি অধ্যাপক

নাসির উদ্দিন প্রিন্স বলেন, আজ শাসকশ্রেণী ছাত্ররাজনীতির নামে শিক্ষা প্রতিষ্ঠানে তাদের পেটোয়া বাহিনী দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অস্ত্র, খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি সহ এমন কোন কুকর্ম নেই যা তারা করেনা। এতে একদিকে ছাত্র রাজনীতিকে মানুষের সামনে যেমন কলুষিত করা যায়, একইসাথে আদর্শের রাজনীতিকেও ভয় দেখিয়ে দমিয়ে রাখা যায়।

তিনি আরও বলেন, আজ শিক্ষাকে ধ্বংস করে ব্যবসা করার সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করতে ক্ষমতাসীন দল শিক্ষার্থীদের হাতে তুলে দিচ্ছে অস্ত্র। সেই সময় দাঁড়িয়ে শিক্ষার্থীদেরকে সমাজ পরিবর্তনের আদর্শের বলে বলীয়ান হতে হবে।

সাম্প্রতিক সময়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের জাবির নারী শিক্ষার্থীদের নিয়ে 'অবমাননাকর' মন্তব্যের প্রসঙ্গ টানেন কেন্দ্রীয় কাউন্সিল কমিটির আহ্বায়ক মুক্তা বাড়ৈ।

আরও পড়ুন: দ্বিতীয়বার ও সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা নিয়ে ইউজিসির চিঠি

মুক্তা বাড়ৈ বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ আসনে এমন একজন লোক বসে থাকেন, যিনি মনেই করেন মেয়েদের একমাত্র কাজ বিয়ে করে সন্তান উৎপাদন করা। এটাই আমাদের বিশ্ববিদ্যালয়গুলোর দুরবস্থার প্রমাণ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অতীত আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় এই স্বাধীনতা অর্জিত হয়েছে। এই স্বাধীনতা দেশব্যাপি ছড়িয়ে দিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দৃঢ় লড়াই গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রাকিবুল রনি, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি দীপঙ্কর দীপ প্রমুখ।


সর্বশেষ সংবাদ