কাওয়ালিতে হামলায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পৃক্ততা নেই: সাদ্দাম

সাদ্দাম হোসেন
সাদ্দাম হোসেন  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত ‘কাওয়ালি’ গানের আসরে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে আয়োজক কমিটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। তবে অভিযোগ অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, হামলায় ছাত্রলীগের সাংগঠনিক কোনো সম্পৃক্ততা নেই।

বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা বিশ্ববিদ্যায়ের টিএসসি মিলনায়তনে এই ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আয়োজক কমিটির অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে এই হামলা চালানো হয়। এতে জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সহসম্পাদক রাব্বী হক, কর্মী ফরিদ জামান, জসীমউদদীন হল শাখা ছাত্রলীগের কর্মী তুষারসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন।

আয়োজকক কমিটির হুজাইফা আল মামদূহ বলেন, আমরা কাজ শুরু করার আগে টিএসসির পরিচালক আকবর তাদেরকে জানান, সাদ্দাম ফোন দিয়ে এই প্রোগ্রাম করতে নিষেধ করেছে। তিনি আমাদের সাদ্দামের সঙ্গে কথা বলতে বলেন। পরে সাদ্দাম বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরকে দিয়েও অনুষ্ঠানটি না করতে চাপ প্রয়োগ করেন। যদিও আমরা প্রোগ্রামটি করার চেষ্টা করি। সাদ্দাম হোসেন কোনভাবে প্রোগ্রামটি বাতিল করতে না পেরে তার পোলাপানকে দিয়ে হামলা করায়।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন গণমাধ্যমকে বলেছেন, শুরু থেকেই এই গানের আসর নিয়ে আয়োজকদের মধ্যে মতবিরোধ ছিলো বলে জানতে পেরেছি। সেই মতবিরোধ থেকে এই ধরনের হামলা হয়ে থাকতে পারে। এই হামলার ঘটনায় ছাত্রলীগের ন্যূনতম সাংগঠনিক সম্পৃক্ততা নেই।