সাদেকা হালিমকে হারিয়ে ঢাবিতে নীল দলের ডিন প্রার্থী জিয়াউর রহমান

অধ্যাপক জিয়াউর রহমান
অধ্যাপক জিয়াউর রহমান  © ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন পদে নীল দলের প্রার্থী মনোনীত হয়েছেন অপরাধবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিয়াউর রহমান। নীল দল বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন। গত শনিবার ডিন পদের প্রার্থী বাছাইয়ে অভ্যন্তরীণ নির্বাচনে সমান ভোট পান জিয়াউর রহমান ও সাদেকা হালিম।

এরপর মঙ্গলবার আবারও নির্বাচনের আয়োজন করা হয়। আর এই নির্বাচনে ১৯ ভোটের ব্যবধানে সাদেকা হালিমকে হারিয়ে দেন জিয়াউর রহমান। এর ফলে ১৩ জানুয়ারি অনুষ্ঠেয় ডিন নির্বাচনে সামাজিক বিজ্ঞান অনুষদে জিয়াউর রহমানই হচ্ছেন নীল দলের চূড়ান্ত প্রার্থী।

মঙ্গলবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে নীল দলের দ্বিতীয় দফা অভ্যন্তরীণ ভোটাভুটি হয়। নীল দলের আহ্বায়ক অধ্যাপক আবদুস সামাদ বলেন, সামাজিক বিজ্ঞান অনুষদে নীল দলের অভ্যন্তরীণ ভোটে অধ্যাপক জিয়াউর রহমান ৮৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। অধ্যাপক সাদেকা হালিম পেয়েছেন ৭০ ভোট। এর আগে গত শনিবার নীল দলের এক সভায় ডিন নির্বাচনে নীল দলের প্রার্থী চূড়ান্ত করতে ভোটাভুটি হয়। সেখানে সাদেকা হালিম ও জিয়াউর রহমান দুজনই ৭২টি করে ভোট পান।

অভ্যন্তরীণ ভোটে বিভিন্ন ‘পরোক্ষ শক্তির’ প্রভাব ছিল বলে অভিযোগ করেছেন অধ্যাপক সাদেকা হালিম৷ তবে হেরে যাওয়ায় নীল দলের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না বলে জানান তিনি৷

অধ্যাপক সাদেকা হালিম বলেন, ‘জয়লাভ করায় অধ্যাপক জিয়াউর রহমানকে আমি অভিনন্দন জানাচ্ছি। আমি মনে করি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে নারীদের অবস্থান সংকুচিত হয়ে আসছে৷ নীল দলে এখন অনেক বেশি অনুপ্রবেশকারী। জিয়াউর রহমানের পেছনে অনেক পরোক্ষ শক্তির সমর্থন ছিল, যে আশীর্বাদটি আমি পাইনি।’


সর্বশেষ সংবাদ