বাসচাপায় রাবি শিক্ষার্থী মৃত্যুতে ক্যাম্পাসে মানববন্ধন

রাবির প্যারিস রোডে মানববন্ধন
রাবির প্যারিস রোডে মানববন্ধন   © সংগৃহীত ছবি

সড়ক দুর্ঘটনায় রাবি শিক্ষার্থী সোহাগ মিয়ার মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচার ও শাস্তির দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে তথ্য বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে মানববন্ধন পালন করা হয়।

আরও পড়ুন: করোনা আক্রান্ত লিওনেল মেসি

গত শুক্রবার (৩১ ডিসেম্বর) সকালে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বাস উল্টে ৪ জন মারা যান। ওই বাসেই বাড়ি ফিরছিলেন তথ্য বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের এমবিএ’র ছাত্র সোহাগ। তিনিও এই দুর্ঘটনায় মারা যান। এর প্রতিবাদে বিভাগের পক্ষ থেকে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বিভাগের সভাপতি অধ্যাপক মাঈন উদ্দীন বলেন, ‘আমাদের রাস্তায় থাকার কথা নয়। কিন্তু দুঃখজনক কারণে আমাদেরকে রাস্তায় নামতে হয়েছে। সোহাগের চলে যাওয়া কেবল আমাদের বিভাগের জন্য নয়, জাতির জন্যও বড় ক্ষতি। আমরা সড়কপথ বিষয়ে সকল সমস্যার সমাধান চাই।’

আরও পড়ুন: এবার পুরানো ক্ষত শুকাতে চাই, মহামারি যেন আর না আসে

বিভাগের অধ্যাপক সাইয়েদুজ্জামান বলেন, ‘দুর্ঘটনাটি সকালে ঘটেছিল। কিন্তু এই যুগে এসেও সেখানকার থানাপুলিশ ওই দিন বিকেল পর্যন্ত সোহাগের পরিচয় পায়নি। কেন তার লাশ কারও অনুমতি ছাড়া বেওয়ারিশ হিসেবে ময়নাতদন্ত করা হলো?’

অনুষ্ঠানে ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক তারেক নূর এবং ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী একাত্মতা পোষণ করেন। এ সময় অন্যদের মধ্যে বিভাগের শিক্ষক অধ্যাপক শাহ আলম, অধ্যাপক হুমায়ুন কবীর বক্তব্য দেন। মানববন্ধনের আগে তারা বিভাগের সামনে থেকে একটি শোক শোভাযাত্রা নিয়ে প্যারিস রোডে আসেন।

 


সর্বশেষ সংবাদ