টিকা নিয়েও করোনায় মৃত্যু ঢাবি অধ্যাপকের

অধ্যাপক ড. ফয়েজুন্নেছা বেগম
অধ্যাপক ড. ফয়েজুন্নেছা বেগম  © সংগৃহীত

দুই ডোজ টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সংস্কৃত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. ফয়েজুন্নেছা বেগম। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ৯ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় ৮১ বছর বয়সে তিনি মারা যান।

আজ রবিবার (১৯ ডিসেম্বর) বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয় বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের চেয়ারপার্সন সহকারী অধ্যাপক নামিতা মণ্ডল বলেন, ৬ মাস আগে করোনার দুই ডোজ টিকা নিয়েছিলেন অধ্যাপক ফয়েজুন্নেছা। চলতি মাসের ৩ তারিখে তার করোনা পজিটিভ আসে। এরপরে ১০ ডিসেম্বর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। গতকাল সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। 

এদিকে অধ্যাপক ড. ফয়েজুন্নেছার  মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তার মৃত্যুতে শোক জানানোর পাশপাশি তিনি মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শোকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. ফয়েজুন্নেছা বেগম ছিলেন অত্যন্ত বিনয়ী, সজ্জন ও মানবিক মূল্যবোধ সম্পন্ন একজন শিক্ষক ও গবেষক। সংস্কৃত বিভাগের চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে তিনি ছিলেন খুবই জনপ্রিয়। সংস্কৃত শিক্ষার প্রসার ও গবেষণায় গুণী এই অধ্যাপক অসামান্য অবদান রেখে গেছেন।


সর্বশেষ সংবাদ